মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতিসোনারগাঁ

সায়দাবাদ বাস টার্মিনাল আসছে কাঁচপুরে, উদ্বোধন করলেন মেয়র তাপস

লাইভ নারায়ণগঞ্জ: রাজধানী ঢাকার পরিবহন শৃঙ্খলা ফেরাতে সায়দাবাসের আন্তঃজেলা বাস টার্মিনাল কাঁচপুরে স্থানান্তর করা হচ্ছে। আগামী ফেব্রুয়ারির মধ্যে টার্মিনালটি ব্যবহারের উপযোগী করার উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিন সিটি করপোরেশন।

নারায়ণগঞ্জের কাঁচপুর মৌজায় ১৫ একর জমির উপর বুধবার (৯ আগস্ট) দুপুরে এই প্রকল্পের কাজের উদ্বোধন করেন মেয়র শেখ ফজলে নূর তাপস।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ বলছে, ১৯৮৪ সালে সায়দাবাদ বাড় টার্মানিল নির্মাণের পর আর কেউ ঢাকায় বাস টার্মিনাল নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করেনি। যে কারণে সড়ক দখল করে পাকিং, যত্রতত্র যাত্রী উঠানামা, অতিরিক্ত যানবাহনের চাপসহ নানা কারণে রাজধানীর পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা ছিল না। কাঁচপুরের এই প্রকল্পটি বাস্তবায়ন হলে ঢাকার পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা ফিরবে, নগরীতে কমবে যানবাহনের চাপ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক কাজী মো. বোরহান উদ্দিন জানান, প্রায় ১৫ একর জমির উপর ২৮ কোটি টাকার প্রাথমিক ব্যয়ে ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে টার্মিনালের মাটি ভরাট, সীমানা প্রাচীর নির্মাণ, চালক ও হেলপারদের জন্য ছাউনি নির্মাণ করাসহ টার্মনাল বাস রাখার উপযোগি করে তোলা হবে।

মেয়র শেখ ফজলে নুর তাপস জানান, দূর পাল্লার পরিবহন থেকে যাত্রীরা নেমে সিটি-বাস, ট্যাক্সি, অটোরিকশা কিংবা প্রাইভেট কারে ফেরতে পারবে নিজ নিজ গন্তবে। এতে রাজধানীতে কমবে যানবাহনের চাপ। ফিরবে পরিবহনের শৃঙ্খলা। রাজধানী ঢাকার বাইরে ঢাকার চারপাশে আন্তঃজেলা আসবে চলাচলের জন্য হেমায়েতপুর, কামরাঙ্গীরচরসহ বেশ কয়েকটি বাস টার্মিনাল নির্মাণের উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিন ও উত্তর সিটি কর্পোরেশন। তারই প্রথম উদ্যোগ কাচঁপুরে বাস টার্মিনাল নির্মান কাজ।

কাঁচপুরের টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি এনায়েত উল্লাহ খান ও সড়ক ও জনপথের নিবার্হী প্রকৌশলী শাহানা ফেরদৌসি, দক্ষিন সিটি কর্পোরেশবপর প্রধান নিবাহী কর্মকতাসহ অনেকে উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email