শনিবার, জুলাই ২৭, ২০২৪
রাজনীতি

সাখাওয়াত-সাগর প্রধানসহ আটক ৫

লাইভ নারায়ণগঞ্জ: পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের পর নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহব্বায়ক এড. সাখাওয়াত হোসেন ও যুবদলের যুগ্ম আহ্বায়ক সাগর প্রধানসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।

শনিবার দুপুর ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপির এক নেতা গুলিবিদ্ধসহ আহত হয়েছে অনন্ত ১৫ জন৷ আহতদের মধ্যে সিদ্ধিরগঞ্জ থানার ওসিসহ ৫ জন পুলিশ সদস্য রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর প্রবেশ পথের শিমরাইলে অবস্থান কর্মসূচি করতে যায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা। এসময় ডাচবাংলা গলির ভেতর দিয়ে বিএনপি নেতাকর্মীদের সড়কে উঠকে গেলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় উভয় পক্ষের মধ্যে তর্কের এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে।

এতে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

এ সময় মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদর থানা বিএনপির সভাপতি আনোয়ার প্রধান, মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক সাগর প্রধান সহ পাঁচজনকে আটক করে পুলিশ। সংঘর্ষ ফতুল্লা থানা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম টিটু গুলিবিদ্ধ অন্তত পাঁচজন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি বিএনপির।

পুলিশ জানায়, বিএনপির নেতা-কর্মীরা বিনা অনুমতিতে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ সেখানে গিয়ে তাদের সড়িয়ে দেয়ার চেষ্টা করে। এসময় বিএনপির লোকজন পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে। পরে পুলিশ লাঠিচার্জসহ রাবাব বুলেট ছুড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

RSS
Follow by Email