রবিবার, জুন ২৩, ২০২৪
Led02সিদ্ধিরগঞ্জ

সাইনবোর্ড ও গুলিস্তান থেকে জঙ্গি সংগঠনের রিক্রুটিং প্রধানসহ গ্রেফতার ৩

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সাইনবোর্ড ও রাজধানীর গুলিস্তান থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের রিক্রুটিং শাখার প্রধানসহ ৩জনকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার (২৪ মে) রাতে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আনসার আল ইসলামের প্রধান মোহাম্মদ ইসমাইল হোসেন, দুইজন আঞ্চলিক প্রশিক্ষক জিহাদ হোসেন ওরফে হুজাইফা (২৪) ও আমিনুল ইসলাম।

শনিবার (২৫ মে) রাজধানীর কারওয়ানবাজার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের মিডিয়া বিভাগের পরিচালক আরাফাত ইসলাম জানান, গ্রেফতার ব্যক্তিরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সদস্য। তারা আফগানিস্তানে তালেবানের উত্থানে উদ্বুদ্ধ হয়ে আল কায়েদা মতাদর্শের জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামে’ যোগদান করেন। র‍্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত অভিযানের ফলে আনসার আল ইসলামের কার্যক্রম প্রায় স্তিমিত হয়ে পড়ে। এই নামে নতুন সদস্য সংগ্রহসহ কোনো কার্যক্রম চালানো যাচ্ছিল না। বিধায় তাদের কার্যক্রমকে চলমান রাখতে গ্রেফতার ব্যক্তিরা আনসার আল ইসলাম মতাদর্শী ‘শাহাদাত’ নামে নতুন একটি জঙ্গি সংগঠন বানিয়ে সদস্য সংগ্রহসহ দাওয়াতি কার্যক্রম চালাচ্ছিলেন। এই সংগঠনের সদস্য সংখ্যা শতাধিক।

র‌্যাবের তথ্য অনুযায়ী, গ্রেফতার ইসমাইল আনসার আল ইসলামের রিক্রুটিং শাখার প্রধান এবং ‘শাহাদাত’ গ্রুপেরও প্রধান হিসেবে কার্যক্রম পরিচালনা করতেন। বিভিন্ন সময়ে তারা মসজিদ, বাসা বা বিভিন্ন স্থানে সদস্যদের নিয়ে গোপন সভা পরিচালনা করতেন এবং সংগঠনের সদস্যদের শারীরিক কসরত করাতেন। তারা দেশের বিভিন্ন প্রান্ত বিশেষত চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সাতক্ষীরাসহ ঢাকার আশপাশের বিভিন্ন এলাকাকে প্রশিক্ষণ প্রদানের জন্য নির্ধারণ করেন।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাব কর্মকর্তা।

RSS
Follow by Email