শনিবার, মে ২৫, ২০২৪
Led02আদালতজেলাজুড়েসদর

সাংবাদিক রাশেদকে অপহরণের চেষ্টা

লাইভ নারায়ণগঞ্জ: প্রকাশিত এক প্রতিবেদনের জেরে রাশেদুল ইসলাম নামের একজন সাংবাদিককে অপহরণ চেষ্টার অভিযোগ উঠেছে। শুক্রবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে চাষাড়া শহীদ মিনারের সামনে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী সাংবাদিক রাশেদুল ইসলাম হলেন অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ মেইল ডট কমের নির্বাহী সম্পাদক। এ বিষয়ে সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

অভিযোগে উল্লেখ করা হয়, শুক্রবার (১২ জানুয়ারি) দুপুর আনুমানিক সাড়ে ১২ টায় সময় আমার অফিস থেকে চাষাড়া শহীদ মিনারের ভেতর দিয়ে বেইলি টাওয়ারের দিকে যাচ্ছিলাম। এ সময় শহীদ মিনারের অভ্যন্তরে সুঠামদেহের অধিকারী বয়স অনুমান ত্রিশ একজন অপরিচিত ব্যক্তি আমার নাম ধরে ডাক দিলে আমি তার সামনে যাই। তিনি আমার কুশল বিনিময় করে বলতে থাকেন “কি ব্যাপার ভাইয়ের বিরুদ্ধে নিউজ করে আপনি একা একা চাষাড়া দিয়ে ঘুরতেছেন, আপনার মনে কি ডর ভয় বলতে কিছু নাই ?” এ সময়ে ওই ব্যক্তি সহ আরো ১০-১২ জন মিলে যাদের প্রত্যেকের বয়স অনুমান ২৫ থেকে ৩০ আমাকে ঘিরে ফেলে। তারা বিভিন্ন ধরনের হুমকিমূলক কথাবার্তা বলতে থাকলে আমি তাড়াতাড়ি শহীদ মিনারের মেনগেট দিয়ে বাইরে আসার সাথে সাথে উক্ত ১০-১২ জনের ভেতর থেকে প্রায় ৪-৫ জন আমার কলার ও কোমর জাপটে ধরে ইজিবাইকে তুলে অপহরণের চেষ্টা চালায়। আমি জোরে জোরে পুলিশ, পুলিশ বলে চিৎকার করলে রাস্তার ওপাশে সোনালী ব্যাংকের সামনে থাকা কয়েকজন পুলিশ সদস্যের রাস্তার এপারে আসতে থাকার সময় উক্ত অজ্ঞাতনামা বিবাদীগণ ভবিষ্যতে আমাকে দেখে নেয়ার হুমকি দিয়ে দৌড়ে পালিয়ে যায়। এমতাবস্থায় আমি চরম নিরাপত্তাহীনতার মধ্যে আছি।

হামলার শিকার ভুক্তভোগী সাংবাদিক রাশেদুল ইসলাম জানান, দিনে দুপুরে প্রকাশ্য দিবালোকে যেভাবে আমাকে অপহরণ করার চেষ্টা করা হয়েছিল, একটি স্বাধীন দেশে এটা কোনভাবেই মেনে নেয়া যায় না। এভাবে পেশি শক্তি ব্যবহার করে গণমাধ্যমের মুখ বন্ধ করে রাখার চেষ্টা যতই করা হোক না কেনো, সাংবাদিকের কলম সত্য বলতে ভুল করবে না। আর এই জন্য যত ঝড় ঝাঁপটাই আসুক তা মোকাবেলা করেই সামনে এগিয়ে যাবো। আমি এই বর্বরোচিত ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

RSS
Follow by Email