সোমবার, জুন ১৭, ২০২৪
Led02জেলাজুড়েফতুল্লা

সাংবাদিক ইলিয়াস হত্যা: জেল হাজতে আসামির আত্মহত্যা

লাইভ নারায়ণগঞ্জ: সাংবাদিক ইলিয়াস হত্যা মামলার আসামি তুষার জেলা কারাগারে আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে বিছানার চাঁদর গলায় পেচিয়ে সে আত্মহত্যার চেষ্টা করেন। পরে কর্তব্যরত পুলিশ ও কয়েদিরা তাকে উদ্ধার করে জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া) পাঠায়। সেখানে ৩০ মিনিট পর কর্তব্যরত চিকিৎসক তুষারকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা কারাগারের জেল সুপার মোকাম্মেল হোসেন জানান, তুষার সাংবাদিক ইলিয়াস হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছিলেন। ২০২০ সাল থেকে তিনি কারাগারে ছিলেন। মামলাটির কার্যক্রমও শেষ পর্যায়ে ছিল। এনিয়ে তুষার বেশ দুশ্চিন্তায় ছিলেন। ইদানিংকালে তুষার কারাগারে নিয়মিত নামাজ পড়া শুরু করে। তাহাজ্জুদ নামাজও পড়তেন তিনি। সবার কাছে তিনি দোয়া চাইতেন আর বলতেন, আমার কখন কী হয়ে যায় জানি না, তোরা সবাই আমার জন্য দোয়া করিস।

তিনি বলেন, তুষার বেশ দুশ্চিন্তায় দিন কাটাচ্ছিলেন। মঙ্গলবার বিকালে খেলার মাঠে সে একা বসে ছিলেন। সম্ভবত আগে থেকেই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন। রাতে লকআপের পর সবার থেকে আড়াল হয়ে চাদর ছিঁড়ে গলায় ফাঁস দেন তিনি। কয়েদিরা ও কর্তব্যরত পুলিশ সদস্যরা ঘটনাটি দেখে তাকে দ্রুত নামিয়ে জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া হাসপাতাল) নিয়ে গেলে ৩০ মিনিট পর মারা যান তুষার।

জানা গেছে, ২০২০ সালের ১১ অক্টোবর রাতে বাসায় যাওয়ার পথে বন্দর উপজেলার আদমপুর এলাকায় অজ্ঞাত দুর্বৃত্তরা সাংবাদিক ইলিয়াসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। নিহত ইলিয়াস স্থানীয় দৈনিক বিজয় পত্রিকার বন্দর সংবাদদাতা ছিলেন। ওই রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত তুষারকে গ্রেফতার করে পুলিশ। সে সময় তার দেওয়া তথ্য অনুযায়ী ধারালো ছুরিও উদ্ধার করা হয়।

RSS
Follow by Email