শনিবার, জুন ২২, ২০২৪
জেলাজুড়েসোশ্যাল মিডিয়া

সাংবাদিক আবদুস সালামের ৬৭ বছরের পর্দাপন

লাইভ নারায়ণগঞ্জ: জেলার অন্যতম সাংবাদিক ও শিক্ষানুরাগী আবদুস সালাম ৬৭ বছরে পর্দাপন করলেন।

১৯৫৮ সালের ২২ জানুয়ারী সাংবাদিক আবদুস সালাম নারায়নগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। বাবা মরহুম চাঁন্দ মিয়া শহরের একজন প্রতিষ্ঠিত পাট ব্যবসায়ী ছিলেন। পাঁচভাই দুই বোনের মধ্যে সালাম ৬ষ্ঠ। বড় ভাই
মরহুম আবদুর রউফ আল আরাফাহ ব্যাংকের ম্যানেজার,মরহুম আবদুল হাই বাংলাদেশ পাট করপোরেশনের উপ মহাব্যবস্থাপক, মরহুম আবদুর রশিদ বাংলাদেশ পাটকল করপোরেশনের জেনারেল ম্যানেজার ছিলেন। এছাড়া আর একভাই দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন। সে নারায়নগঞ্জ হাই স্কুল এবং তোলারাম কলেজে থেকে পড়াশুনা শেষ করে চাকরী জীবন শুরু করেন আদমজী জুট মিলে। এসময় দৈনিক রুপালী পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরে তিনি এটিএন বাংলা, এটিএন নিউজ, দৈনিক ইনকিলাব, দৈনিক যুগান্তর, দৈনিক অর্থনীতি প্রতিদিন এবং দৈনিক বাংলায় কাজ করেন।

বর্তমানে তিনি এটিএনবাংলা ,এটিএন নিউজ এবং দৈনিক বাংলার নারায়নগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত আছে। পাশাপাশি আবদুস সালাম নারায়নগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এবং নারায়নগঞ্জ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য। শিক্ষানুরাগী আবদুস সালাম বিদ্যানিকেতন হাই স্কুলের প্রতিষ্ঠাতা সিনিয়র ভাইস চেয়ারম্যান,নারায়নগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ এবং নারায়নগঞ্জ চারুকলা ইনিষ্টিউট পরিচালনা পরিষদের সদস্য। এছাড়াও তিনি নারায়নগঞ্জ শিল্পকলা একাডেমির পরিচালনা পরিষদের প্রতিষ্ঠাতাকালীন যুগ্ম সাধারন সম্পাদক ও পলাশ সাহিত্য সাংস্কৃতিক সংঘঠনের সাবেক সাধারন সম্পাদক ছিলেন । আবদুস সালাম লিও ক্লাব অব নারায়নগঞ্জ সিটির প্রতিষ্ঠাতা সভাপতি,লায়ন্স ক্লাব অব নারায়নগঞ্জ সিটির সাবেক সভাপতি এবং বর্তমানে লায়ন্স জেলা ৩১৫এ২ বাংলাদেশের রিজিওন চেয়ারম্যান ( হেড কোয়ার্টার) হিসেবে দায়িত্ব পালন করছেন।

RSS
Follow by Email