শনিবার, মে ২৫, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

সরকার যেনতেন নির্বাচন দিয়ে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার চেষ্টা করছে : মুফতি মাসুম বিল্লাহ

লাইভ নারায়ণগঞ্জ: সরকার দলীয় মন্ত্রী এমপিদের অবৈধ সম্পদ রক্ষার জন্যই সরকার যেনতেন নির্বাচন দিয়ে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার চেষ্টা করছে বলে মন্তব্য করেন মহানগর ইসলামী আন্দোলন সভাপতি মুফতি মাসুম বিল্লাহ। বুধবার (২৭ ডিসেম্বর) বিকালে নগরের বিভিন্ন এলাকায় নির্বাচন বর্জনের লক্ষ্যে গণসংযোগ শেষে যৌথ সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকতে মরিয়া হয়ে উঠছে। বর্তমানে প্রহসনের নির্বাচনে সরকার দলীয় প্রার্থীদের আয় বেড়েছে ১০০ থেকে এক হাজার গুণ পর্যন্ত। এই অবৈধ সম্পদ রক্ষায় তারা যেনতেন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার চেষ্টা করছে। ধোকাবাজির নির্বাচন দিয়ে দেশের সম্পদ নষ্ট করছে। প্রহসনের নির্বাচন বর্জনের করার জন্য দেশবাসী প্রস্তুত। তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে বলেন, আমরা বারবার প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) বলেছি এই একতরফা নির্বাচন থেকে সরে আসার কথা বলে আসছি। কিন্তু তিনি অধিকাংশ বিরোধী দলের মতামতের তোয়াক্কা করেনি, কথা শোনেন নি বরং তিনি একদলীয় নির্বাচনের আয়োজন করে দেশকে ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিয়েছেন।

এসময় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৭ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত নির্বাচন বর্জনে গণসংযোগ ও জনমত তৈরিতে কর্মসূচি পালন করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ বলে ঘোষনা দেন। এছাড়াও ২৯ ডিসেম্বর, শুক্রবার বাদ জুমা ডিআইটি চত্বর থেকে গণসংযোগ শুরু হবে বলে জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের জয়েন্ট সেক্রেটারি ডা. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাও. শামসুল আলম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি হাবীবুল্লাহ হাবিব, শিক্ষক ফোরাম নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মাও. আব্দুল হান্নান।

RSS
Follow by Email