বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Led02ফতুল্লা

সমাজের প্রতিটি ভালো কাজে স্কাউটদের অংশগ্রহণ রয়েছে: না.গঞ্জ জেলা প্রশাসক

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা স্কাউটসের উদ্যোগে ৮৭ তম কার্যনিবাহী কমিটির সভা জেলা মাল্টিপারপাস ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ জুন) জেলা প্রশাসক এর সম্মেলনকক্ষে সকাল ১০:৪৫ খেকে ১২ টা পর্য়ন্ত কার্য-নির্বাহী কমিটির সভা ও দুপুর ১২টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত জেলা মাল্টিপারপার্স ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

এসময় বাংলাদেশ স্কাউটস নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেন, সমাজের প্রতিটি ভালো কাজের সাথে স্কাউটদের অংশগ্রহণ রয়েছে। স্কাউট পদ্ধতি অনুসরণ করে শিক্ষার্থীরা নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারবে বিধায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ২টি করে কাব দল এবং ২টি করে স্কাউট ও গার্ল-ইন-স্কাউট দল গঠন করতে হবে। প্রতিটি উপজেলায় স্কাউট কার্যক্রম পরিচালনার জন্য উপজেলা স্কাউট কাযার্লয় স্থাপন করা হবে। আমি বিশ্বাস করি, স্মার্ট বাংলাদেশ গঠনে স্কাউটরা হাতে কলমে প্রশিক্ষণ গ্রহণ করে নিজেকে সৎ, আত্মনির্ভরশীল, পরোপকারী ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠবে। নারায়ণগঞ্জ জেলার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের স্কাউটদের অনলাইন রেজিষ্ট্রেশন দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করতে হবে।

এ সময় জেলা স্কাউটসের কমিশনার অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জনাব হামিদুর রহমান, শিক্ষা শাখার সহকারী কমিশনার জনাব ইলোরা ইাসমিন,জেলা স্কাউটসের সম্পাদক জনাব মোঃ ফজলুল হক ভুইয়া মন্টু, জেলা স্কাউটস এর সহ-সভাপতিগণ, সহকারী কমিশনারগণ, জেলা স্কাউট লিডার, জেলা কাব লিডার, নারায়ণগঞ্জ জেলাধীন সকল উপজেলা স্কাউটসের কমিশনার, উপজেলা সহকারি কমিশনার (সংগঠন) সম্পাদক, যুগ্ম-সম্পাদক, উপজেলা স্কাউট লিডার, উপজেলা কাব লিডার ও জেলা স্কাউটসের সকল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

দিন ব্যাপী জেলা মাল্টিপারপাস ওয়ার্কশপে ২০২৩-২০২৪ সালের বাস্তবায়িত কর্মসূচি মূল্যায়ণ, উপজেলা ওয়ারি ২০২৪-২০২৫ সালের প্রস্তাবিত কর্মসূচি উপস্থাপন মূল্যায়ণ, ২০২৪-২০২৫ সালের জেলা ক্যালেন্ডার প্রস্তুতকরণ, মাল্টিপারপাস ওয়ার্কশপের সুপারিশ ও ঘোষনা প্রনয়ণ করা হয়।

RSS
Follow by Email