মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
জেলাজুড়েসদর

সদর স্কাউটসের উদ্যোগে অনলাইন রেজিস্ট্রেশন কর্মশালা অনুষ্ঠিত

লাইভ নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ার অংশীদার হিসেবে জেলার সকল পর্যায়ের স্কাউট সদস্যদের শতভাগ অনলাইন মেম্বারশীপ রেজিস্ট্রেশন করার লক্ষ্যে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা স্কাউটসের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের নির্দেশনায় অনলাইন মেম্বারশীপ রেজিস্ট্রশন বিষয়ক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বুধবার (১২ জুন) সদর উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে স্কাউট ও কাব স্কাউট শিক্ষকদের নিয়ে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা স্কাউটসের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার দেদারুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন, উপজেলা স্কাউটস এর সহ সভাপতি ও উপজেলা শিক্ষা অফিসার মোসাম্মৎ জাহানারা খানম, পরিচালনায় জেলা স্কাউটসের সম্পাদক ফজলুল হক ভূইয়া মন্টু, জেলা স্কাউট ডাটাবেজ এডমিন মোঃ সেকান্দর আলী, উপজেলা স্কাউট ডাটাবেজ এডমিন ও উপজেলা স্কাউট লিডার মোঃ ওয়ালিউল্লাহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জনাব দেদারুল ইসলাম বলেন, স্মার্ট বাংলাদেশ গঠনে স্কাউটরা অগ্রনী ভূমিকা পালন করতে পারে। স্কাউটদের প্রযুক্তিগত ভাবে সমৃদ্ধ করতে হলে আগে স্কাউট শিক্ষকদের প্রযুক্তিগত বিভিন্ন প্রশিক্ষন গ্রহন করে নিজেকে স্মার্ট ও আধুনিক করে গড়ে তুলতে আজকের এই দিন ব্যাপী কর্মশালার আয়োজন করা হয়েছে। নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রতিটি বিদ্যালয়ের কাব ও স্কাউট ইউনিটের সকল কাব ও স্কাউটদের অনলাইন ডাটা বেজ তৈরি করতে হবে। এ বিষয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাব ও স্কাউট শিক্ষকদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
বিকেলে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্কাউটস এর সহ সভাপতি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব রফিক উদ্দিন আহমেদ।

RSS
Follow by Email