শনিবার, মে ২৫, ২০২৪
জেলাজুড়েসদরস্বাস্থ্য

সদরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

লাইভ নারায়ণগঞ্জ: জেলার সদর উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ (২য় রাউন্ড) এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে সদর উপজেলা কার্যালয় চত্বরে অস্থায়ী টিকা কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মুহম্মদ মুশিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম।

এসময় ক্যাম্পেইনের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এবার নারায়ণগঞ্জ জেলার ৬ থেকে ১১ মাস বয়সী ৪০ হাজার ১৪৩ জন শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৮৬ হাজার ২১৭ শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া শিশুকে জন্মের ৬ (ছয়) মাস পর্যন্ত বুকের দুধ পান করাতে হবে এবং শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানো বিষয়ে পুষ্টি বার্তা প্রচার করা হবে। জেলায় (সিটি করপোরেশন ব্যতিত) স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্র ১ হাজার ৫৬টি, প্রতি কেন্দ্রে মোট ৩ জন (স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীসহ) শিক্ষক ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনীক বিশ্বাস, জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শিল্পী আক্তার, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আসিফ মাহমুদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম আবু তালেব, জেলা ইপিআই সুপারিন্টেন্ডেন্ট লুৎফর রহমান, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইসমাইল হোসেনসহ সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ।

RSS
Follow by Email