বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Led04জেলাজুড়েফতুল্লাসদরসোশ্যাল মিডিয়া

সকালেই কালো মেঘে ছেয়েছে না,গঞ্জের আকাশ, নেমেছে বৃষ্টি

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আকাশ সকাল সকালেই মেঘাচ্ছন্ন। সকাল সাড়ে সাতটার দিকে বাইরে রাতের মতো অন্ধকার। রাস্তায় গাড়ি চলছে হেডলাইট জ্বেলে। নেমেছে বৃষ্টি। এর মধ্যেই রাস্তায় যাঁরা বের হয়েছেন, তাঁরা তাড়াহুড়া করছেন গন্তব্যে পৌঁছানোর জন্য। বৃষ্টির সঙ্গে ঝোড়ো বাতাস বইছে।

বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মী সোহেল তাজ সকাল আটটার দিকে বলেন, ঝড়বৃষ্টির মধ্যে গলাচিপা থেকে চাষাঢ়ায় কর্মস্থলে যাওয়ার পথে তাঁর ছাতা উড়ে গেছে। পরে ভিজে ভিজেই কর্মস্থলে গেছেন তিনি।

বোয়ালিয়াখাল এলাকার বাসিন্দা মেহেদী জানায়, সকালে কর্মস্থলে যাওয়ার জন্য ঘুম থেকে উঠি। ঘড়িতে না তাকিয়ে বাহিরে তাকিয়েছিলাম। দেখলাম বেশ অন্ধকার, ভাবলাম হয়তো এখনো সকাল হয় নাই। কিন্তু ঘড়িতে তাকাতেই দেখি সাড়ে সাতটা বেজে গেছে। তড়িঘড়ি করে ঘুম থেকে উঠতেই দেখি বাহিরে তুমুল বৃষ্টির সাজ সেজেছে। বের হতে চেয়েও বের হতে পারি নাই, হঠাৎ মুষলধারে বৃষ্টি পড়া শুরু করলো।

গলাচিপা এলাকার বাসিন্দা শেখ হৃদয় জানায়, ভোরে উঠেছি ঘুম থেকে, সে সময় কেমন জানি আকাশ ভার হয়েছিলো। হঠাৎ কিছুক্ষণপর ধুম বৃষ্টি শুরু হয়। ঘরের ভেতরে দরজা জানালা লাগানোর পরও তা অতিক্রম করে পানি এসেছে ঘরে। দেয়ার ভিজে গেছিলো।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ বৃষ্টি বাড়তে পারে। তাতে তাপমাত্রা আরও খানিকটা কমে যেতে পারে। আজ ঢাকা বিভাগের অনেক জেলায় বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।

উল্লেখ্য, আবহাওয়াবিদ অধিদপ্তরের তথ্য মতে ‘আপাতত দিনে আর বৃষ্টির সম্ভাবনা নেই। তবে রাতে কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। গতকাল আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

গত এপ্রিল মাসের প্রথম দিন থেকে পুরো মাস নারায়ণগঞ্জে মৃদু থেকে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যায়। চলতি মাসের ৬ তারিখ পর্যন্ত তাপপ্রবাহ ছিল। তবে মাসের দ্বিতীয় দিন থেকে বৃষ্টি শুরু হলে তাপপ্রবাহের কমতে থাকে। টানা ৬ দিন হলো নারায়ণগঞ্জে কোথাও আর তাপপ্রবাহ নেই।

RSS
Follow by Email