বুধবার, মে ২২, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিরূপগঞ্জসদর

সংবাদ সম্মেলনে সেলিম প্রধান ‘ষড়যন্ত্র করে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে’

লাইভ নারায়ণগঞ্জ: ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন জাপান-বাংলাদেশ গ্রুপের চেয়ারম্যান সেলিম প্রধান। শনিবার (২০ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের একটি রেস্তোরাঁয় ওই সংবাদ সম্মেলন করেন তিনি। এ সময় রাশিয়ার নাগরিক স্ত্রী আনা প্রধান, তিন সন্তান ও তাঁর ব্যাক্তিগত আইনজীবী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সেলিম প্রধানের দাবি করেন তাকে ‘ষড়যন্ত্র করে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে’। সেলিম প্রধান জানান, আনি সেলিম প্রধান নারায়ণগঞ্জের সন্তান। ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর আমাকে ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে। একটি বাহিনীর সাবেক প্রধান কর্মকর্তার দুই ভাই (হারিছ আহমেদ ও জোসেফ আহমেদ) পরিকল্পিতভাবে আমাকে ফাঁসিয়ে দিয়েছে। আন্তর্জাতিক মিডিয়া আল জাজিরায় তাদের নিয়ে ভিডিও প্রকাশিত হয়েছে। সেখানে হারিছ স্পষ্ট করে বলেছে, আমাকে কিভাবে ফাঁসানো হয়েছে, কিভাবে ক্ষমতার অপব্যবহার করে র‍্যাব দিয়ে আমাকে প্লেন থেকে আটক করা হয়েছে। অথচ এয়ারপোর্টে ইমিগ্রেশন অতিক্রম করার মানে হচ্ছে, তার বিরুদ্ধে কোন অভিযোগ নেই। আইনি কোন মামলা বা জটিলতা নেই। তারপরও আমাকে প্লেন থেকে আটক করে পরিকল্পিতভাবে নাটক সাজিয়ে গ্রেপ্তার করেছে। আমার বিরুদ্ধে অর্থ পাঁচারের অভিযোগ তোলা হয়। এরপর ক্ষমতার অপব্যবহার করে আমাকে চার বছর একদিন জেল খাটিয়েছে। এ সময় আমার শিশু সন্তানদের নিয়ে স্ত্রী আনা প্রধান আদালতের বারান্দায় বারান্দায় ঘুরেছে। একজন বাবার কাছ থেকে তার শিশু সন্তানদের দূরে রাখার যে কী কষ্ট তা একমাত্র একজন বাবা অনুভব করতে পারবে। আপনারাও তো কারও না কারও বাবা, কারও না কারও সন্তান। একবার কল্পনা করে দেখুন আমার কতটুকু কষ্ট হয়েছে। আমার জীবনের সেই রঙিন দিনগুলো কে ফিরিয়ে দেবে? আমাকে ষড়যন্ত্র করে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে, আমি ওই ষড়যন্ত্রকারীদের বিচার চাই।

তিনি আরও বলেন, আমি জেল থেকে বের হয়ে এই ষড়যন্ত্রের কথা গণমাধ্যমে বলে এসেছি। এমনকি জেলে আটক থাকা অবস্থায়ও বলেছি। তারপরও আমার নিরপরাধ হওয়ার নানা তথ্য- উপাত্ত সংগ্রহ করতে দীর্ঘ সময় লেগেছে। এসব সম্পন্ন করে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

RSS
Follow by Email