বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
জেলাজুড়েবন্দরস্বাস্থ্য

সংক্রামক রোগীর পাশেই শুয়ে আছে শিশু, হাসপাতালকে জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: বন্দরের মদনপুরে একটি হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। সোমবার (১০ জুন) মদনপুরের বারাকাহ হাসপাতালে নারায়ণগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শহীদুল ইসলাম খান স্বপন এ মোবাইল কোর্ট পরিচালনা করেন। সাথে আরও ছিলেন র‌্যাব-১১ এর ডিএডি মোহাম্মদ মুইনউদ্দিন।

এসময় হাসপাতাল পরিদর্শন করতে আসা দল লক্ষ করেন, সেখানে কর্মচারীদের ফিটনেস সার্টিফিকেট নেই, শিশুদের ও সংক্রামক রোগীদের আলাদাভাবে অবস্থান নেওয়ার ব্যবস্থা নেই। পরে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী হাসপাতাল কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এব্যাপারে ডা. শহীদুল ইসলাম খান স্বপন লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমরা হাসপাতাল পরিদর্শনে গিয়ে দেখি, একজন সংক্রামক রোগীর পাশেই ছোট্ট বাচ্চা অবস্থান করছে। অর্থাৎ, সেখানে বাচ্চাদের জন্য আলাদা কোন ওয়ার্ড নেই। বাচ্চাদের রোগ প্রতিরোধ ক্ষমতা একজন পূর্ণবয়স্ক থেকে অনেক কম থাকে। এতে সংক্রামক রোগে অনেক আক্রান্ত হওয়ার আশঙ্কা বেশি থাকে। আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে এ বিষয়ে অবগত করেছি। তাদের দ্রুত বাচ্চাদের জন্য আলাদা ওয়ার্ড এবং সংক্রামক রোগীদের আলাদাভাবে থাকার জন্য ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এর পাশাপাশি আমরা লক্ষ করেছি, সেখানে যারা কাজে নিয়োজিত আছেন, তাদের কারও ফিটনেস সার্টিফিকেট নেই। এসব কারণে আমরা বারাকাহ হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করেছি। পরবর্তীতে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন কি না তা আমরা দেখবো।

RSS
Follow by Email