শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Led02

ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর বক্তব্য, মাইকে তুলে ধরলেন শামীম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: দেশ বিরোধী বিভিন্ন ষড়যন্ত্র নিয়ে জনগনের উদ্দেশ্যে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্য নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় গিয়ে মাইকে প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।


নারায়ণগঞ্জের ফতুল্লায় জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম মৃত্যুবাষির্কী উপলক্ষে বৃহস্পতিবার (১৭ আগস্ট) ফতুল্লার বিভিন্ন এলাকায় আয়োজিত দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি প্রধানমন্ত্রীর বক্তব্য মাইকে প্রচার করে উপস্থিত সকলতে শুনান।

মাইকে প্রচারিত ওই বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ভৌগলিক অবস্থানের দিক দিয়ে ভারত ও প্রশান্ত মহাসারগরের এ অঞ্চলের গুরুত্ব অনেক বেশি। আমাদের বঙ্গোপসাগরটাও এরই অংশ। ভারত মহাসাগরে যতগুলো দেশ আছে এখানে কারো সাথে কারো দ্বন্দ্ব নাই। স্বাধীনভাবে পণ্য চলাচল করে এখানে। আমাদের কিছু লোক আছে তারা এদের সঙ্গে সুর মিলায়। তাই আমাদের সজাগ থাকতে হবে। একই সঙ্গে ভারত মহাসাগরের অন্যান্য দেশকেও সচেতন থাকতে হবে। আমি মনে করি তারা সচেতন। এ এলাকা নিয়ে নানা ধরণের চক্রান্ত চলছে।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘দেশবাসীকে বলবো দেশপ্রেমিক সব নাগরিকদের সচেতন থাকতে হবে। আমি বাংলাদেশের মানুষের ক্ষতি করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখি না। ২০০১ সালে গ্যাস বিক্রি করে ক্ষমতায় আসার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলাম। আমার বাবাও দেশের স্বার্থ নষ্ট করে ক্ষমতায় থাকতে চাননি, আমিও দেশের স্বার্থ নষ্ট করে ক্ষমতায় থাকতে চাই না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের শেষে শামীম ওসমান বলেন, আপনারা হয়তো পরিষ্কার বুঝতে পেরেছেন যে উনি কি বলেছেন। এর পরে কিন্তু একটা প্রধানমন্ত্রীর আর কিছু বলার থাকে না। তাই আপনাদের প্রস্ততি নেয়া উচিত। যারা যুবক তাদের প্রস্ততি নিতে হবে, আমাদের প্রস্ততি নিতে হবে এই মাতৃভূমিকে বাঁচানোর জন্য। এই বক্তব্য শোনর পর আমি মানসিক ভাবে প্রস্ততি নেয়া শুরু করেছি, আপনারাও প্রস্ততি নেন।

শামীম ওসমান আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মাতৃতুল্যা নেত্রী জননেত্রী শেখ হাসিনা স্পষ্ট ভাবে প্রকাশ করলেন ষড়যন্ত্রের মুল কারন। আমরা বাংলাদেশী, আমাদের দায়িত্ব দেশকে বাঁচানো আগামী প্রজন্মের জন্য। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে নিরস্ত্র বাংগালি জাতি যেমন করে দেশ বাঁচাতে দল মত নির্বিশেষে জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন, তেমনি করে জননেত্রী শেখ হাসিনার আহ্বানে আবারো প্রস্তুত হও দেশ বাঁচাতে।

এসময় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপুসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email