সোমবার, মে ২০, ২০২৪
জেলাজুড়েরূপগঞ্জ

শিশু জয়ন্ত হত্যা: রায় ঘোষণার ৩৬ ঘন্টায় শাহিন গ্রেপ্তার

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে শিশু জয়ন্ত হত্যা মামলায় অপর আসামি শাহিন (৩০)কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বৃহস্পতিবার (৭ মার্চ) রূপগঞ্জ থানার এলাকায় অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়।

এর আগে, ৫ মার্চ (মঙ্গলবার) শিশু জয়ন্ত হত্যা মামলায় ৪ জন আসামির মৃতুদন্ড ঘোষণা দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা। ৪ জন আসামির মধ্যে গ্রেপ্তার শাহিনেরও মৃত্যুদন্ড ঘোষণা করা হয়। রায় ঘোষণার সময় ১ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। আসামী শাহিন সহ বাকি ২ জন আসামিরা পলাতক ছিলেন।

র‌্যাব এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, শিশু জয়ন্ত হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত আসামিরা হলেন, রূপগঞ্জের মঙ্গলকালী এলাকার সিরাজুল ইসলামের ছেলে শাহীন (৩০), বলাইনগর এলাকার জাহাঙ্গীরের ছেলে আলমগীর (২৭), বনিয়াদি এলাকার রাজকুমারের ছেলে অনিক চন্দ্র দাস (২৭) ও একই এলাকার সন্তোষ চন্দ্র দাসের ছেলে আশিক চন্দ্র দাস (৩০)। এদের মধ্যে অনিক চন্দ্র দাস রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ জুন শিশু জয়ন্তকে অপহরণ করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসামিরা। ভিকটিম শিশু জয়ন্ত চন্দ্র দাস (১০) রূপগঞ্জের বানিয়াদি এলাকার চৈতন্য চন্দ্র দাসের ছেলে। সে স্থানীয় শিশু মেলা কিন্ডারগার্টেন স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র ছিল। ২০১৮ সালের ৬ই জুন মুক্তিপণের ৫ লাখ টাকা না পেয়ে স্কুলছাত্র জয়ন্ত চন্দ্র দাস (১০)কে শ্বাসরোধে হত্যা করে অপহরণকারীরা। ৬ই জুন উপজেলার বানিয়াদি এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় ওই স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়। পরে এই ঘটনায় ভিকটিমের বাবা চৈতন্য চন্দ্র দাস বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

গ্রেপ্তার শাহিন রূপগঞ্জের মঙ্গলখালীর সিরাজুল ইসলামের ছেলে। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনী ব্যবস্থা প্রকিয়াধীন বলে জানায় র‌্যাব।

RSS
Follow by Email