শনিবার, জুলাই ২৭, ২০২৪
Led02জেলাজুড়েশিক্ষাসদর

শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশে দৃষ্টান্ত স্থাপন করেছেন সেলিম ওসমান: মোহাম্মদ হাতেম

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ কলেজের গর্ভনিং বডির সভাপতি ও বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেছেন, আজকে নারায়ণগঞ্জ কলেজ যে উন্নয়ণের পথ ধরে আসছে, এবং এই উন্নয়নে বিশাল অবদান রেখেছে যিনি। তিনি হলেন আমাদের নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান। এমপি সাহেবকে বলবো আমাদের কলেজে ভারপ্রাপ্ত নিয়োজিত ছিলো যে ১৮ বছর, আপনার দিক নির্দেশনা ও সহযোগীতায় সেটা কাটিয়ে উঠতে পেরেছি। এখন আমাদের কলেজে অধক্ষ্য হিসেবে ড. রুমন রেজাকে এই বছর নিয়োগ দিতে পেরেছি। তিনি ভারপ্রাপ্ত থেকে পূর্ণাঙ্গ অধক্ষ্য হয়েছেন এতে আমরা তাকে অভিনন্দন জানাই।

মঙ্গলবার (১১ জুন) বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ কলেজ প্রঙ্গণে, জেলা পরিষদের অর্থায়নে নবনির্মিত শহীদ মিনার, শেখ কামাল ভবনের অষ্টম তলার নির্মাণ কাজ, কলেজ শিক্ষা উন্নয়ন প্রকল্পের আওতায় বিশ্ব ব্যাংকের অর্থায়ণে স্থাপিত ই-লাইব্রেরি কার্যক্রম ও জেলা পরিষদের পক্ষ থেকে কালচারাল ক্লাব ও স্পোর্টস ক্লাবকে সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ হাতেম বলেন, আমি একটা বিষয় স্বরণ করতে চাই, এই কলেজে যিনি এক সময় সভাপতির দায়িত্ব পালন করেছেন প্রয়াত সংসদ সদস্য একেএম নাসিম ওসমান, তিনিই প্রথম ২০১০ সালে আমাকে নারায়ণগঞ্জ কলেজের গর্ভনিং বডিতে নিয়ে আসেন। সেই থেকে আমার বন্ধু ভিপি বাদলের নেতৃত্বে কাজ করেছে, সেলিম ভাই ছিলেন ৪-৫ বছর কাজ করেছে, তার উত্তরসূরি হিসেবে আমিও এখন সেই দায়িত্ব পালন করছি, আমি চেষ্টা করবো এই দায়িত্ব যথাযথ পালন করার জন্য। আগামী ফেব্রুয়ারি পর্যন্ত আছি এই দায়িত্বে। আপনার (এমপি সেলিম ওসমান) দিক-নির্দেশনায় নারায়ণগঞ্জ কলেজের যে ১০ তলার ফাউন্ডেশনের কাজ শুরু করে দিয়ে গেছিলেন। ৭ তলা করেছিলেন আমরা সেই ভবনটির আপনার নির্দেশে ৮ম তলার কাজ শুরু করতে চাই। আমরা খুশি যে আপনি সেই কাজটা শুরু করবেন। আমরা আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, আমরা বন্ধু চন্দন শীলকে ধন্যবাদ জানাই। তিনি জেলা পরিষদের দায়িত্ব নেয়ার পর এখানে এসে নিজেই দেখেছেন কি কি প্রয়োজ, এবং নিজেই ঘোষণা দিয়েছেন শহিদ মিনারটা তিনি করে দিবেন ও সেটা সম্পন্ন হয়েছে। আমরা কলেজের পক্ষ থেকে আপনাকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা আপনার কাছে অনুরোধ করবো, আমাদের নারায়ণগঞ্জ কলেজে যে সৌন্দর্য ধারণ করেছে। সেই সৌন্দর্যের ধারক হিসেবে সামনের গেইটটা আরও সুন্দর হওয়া দরকার। জেলা পরিষদ থেকে যদি কোন সুযোগ থাকে তাহলে একটা গেইট করে দেয়ার অনুরোধ করবো।

এমপি সেলিম ওসমানকে উদ্দেশ্য করে হাতেম বলেন, নারায়ণগঞ্জ ব্যবসা বাণিজ্যের কেন্দ্রস্থল, নারায়ণগঞ্জ নিটওয়্যার শিল্পাঞ্চল, বাংলাদেশ যে বৈদেশিক মুদ্রা অর্জন করে তার ৪০% নারায়ণগঞ্জ থেকে অর্জিত হয়। সেই হিসেবে আমাদের দেশে এসে অনেক বিদেশীরা টাকা কামিয়ে নিয়ে যায়, আমরা চাই এমপি সাহেবের সহযোগীতায় নারায়ণগঞ্জ কলেজে তিনটা কোর্স চালু করতে চাই ‘মার্চেন্ডাইজিং, কমার্শিয়াল ও এপারেল ম্যানুফ্যাকচারিং। এই ব্যাপারে আপনার দিকনির্দেশনা ও সহযোগীতা কামনা করছি। শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশে একটা দৃষ্টান্ত স্থাপন করেছেন সেলিম ওসমান। সারা দেশে একেবারে নেই বললেই চলে। এভাবে নিজের টাকা খরচ করে এতো গুলো শিক্ষা প্রতিষ্ঠান তৈরী করেছেন এটা আসলেই বাংলাদেশে বিরল।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ কলেজের গর্ভনিং বডির সভাপতি ও বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেমের সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ কলেজের শিক্ষক আরিফ মিহির’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল। এছাড়া উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ কলেজের অধক্ষ্য ড. রুমন রেজা, নারায়ণগঞ্জ কলেজের সাবেক অধক্ষ্য (ভারপ্রাপ্ত) হরমুজ আলী, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দিপু, নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টির সভাপতি মোদাচ্ছেরুল হক দুলাল, নারায়ণগঞ্জ কলেজ গভনিং বডির প্রাক্তন সদস্য ফারুক বিন ইউসুফ পাপ্পু,সিটি কর্পোরেশনের কাউন্সিলর কামরুল হাসান মুন্না প্রমুখ।

RSS
Follow by Email