শনিবার, মে ২৫, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

শারমিন স্টিল মিলস চালু ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে বেআইনিভাবে বন্ধ করা শারমিন স্টিল মিলস অবিলম্বে চালু ও বকেয়া বেতন পরিশোধ করা দাবিতে বিক্ষোভ করে শ্রমিকরা। মঙ্গলবার (৫ মার্চ) দুপুর ২ টায় ১০ দফা দাবি নিয়ে প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও শহরে মিছিল করেন তারা।

এসময় কারখানার শ্রমিক মো. জুয়েলের সভাপতিত্বে বক্তব্য রাখেন রি-রোলিং স্টিল মিল শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিল শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল
হোসেন, সাধারণ সম্পাদক এস.এম.কাদির, কারখানার শ্রমিক পলাশ, রজ্জব আলী, ইসহাক, মমিন, রফিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, শারমিন স্টিল মিলস লিমিটেড কারখানাটি গত ৭ ফেব্রুয়ারি থেকে বেআইনিভাবে বন্ধ। শ্রমিকদের বকেয়া মজুরি প্রদান করেনি। শ্রমিকদের নিয়োগপত্র—পরিচয়পত্র দেয়া হয় না। শ্রম আইনের কোন বাস্তবায়ন নেই কারখানায়। শ্রমিকরা ন্যায্য দাবির কথা বললে চলে নির্যাতন ছাঁটাই। শ্রমিকরা নারায়ণগঞ্জে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শিল্প পুলিশ, জেলা প্রশাসনে লিখিত অভিযোগ করেছে, কিন্তু এই ব্যাপারে কোন কার্যকর পদক্ষেপ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়নি। ফলে শ্রমিকরা চাকরি হারিয়ে অনাহারে মানবেতর জীবনযাপন করছে। বক্তারা অবিলম্বে কারখানা চালু ও বকেয়া মজুরি প্রদানের দাবি জানান।

RSS
Follow by Email