বুধবার, জুলাই ২৪, ২০২৪
রাজনীতি

শামীম ওসমানের প্রসঙ্গে মার্কিন পররাষ্ট্র দপ্তরে প্রশ্ন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানকে যুক্তরাষ্ট্রে হেনস্তার চেষ্টার ঘটনায় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা ছাত্রদলের সাবেক নেতা বাদল মির্জার গ্রামের বাড়িতে ককটেল হামলা ও ভাঙচুর করা হয়েছে। স্থানীয় সময় গত বুধবার (১২ জুলাই) সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের জ্যাকসন হাইটসে যান শামীম ওসমান। সেখানে শামীম ওসমানকে দেখে ভুয়া ভুয়া বলে স্লোগান দেন বিএনপি ও ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী। এর মধ্যে ছিলেন নিউইয়র্ক মহানগর বিএনপি নেতা রাব্বী ও সোনাইমুড়ী উপজেলা ছাত্রদলের সাবেক নেতা বাদল মির্জা। এর কিছুক্ষণের মধ্যেই সামাজিকমাধ্যমে ভাইরাল হয়ে যায় ভিডিওটি।

এ ঘটনার পর শনিবার সকালে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আমকি গ্রামের বাদল মির্জার বাড়িতে হামলার ঘটনা ঘটে।

বিষয়টি নিয়ে স্থানীয় সময় সোমবার (১৭ জুলাই) মার্কিন পররাষ্ট্র দপ্তরের প্রেস ব্রিফিংয়ে প্রশ্ন করা হয়। প্রশ্নের জবাবে ম্যাথু মিলার বলেন, যে ধরনের হামলার কথা বলা হলো, গণতান্ত্রিক নির্বাচনী প্রক্রিয়ায় তার কোনো স্থান নেই।

এই প্রশ্নের আগে ওই একই ব্যক্তি হিরো আলমের ওপর হামলার বিষয়েও প্রশ্ন করেন। সেই প্রশ্নের জবাবে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার বলেন, ‘আমি বলব, গণতান্ত্রিক নির্বাচনে এ ধরনের রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই। আমরা বাংলাদেশ সরকারকে সহিংসতার যে কোনো ঘটনা পুঙ্খানুপুঙ্খভাবে, স্বচ্ছভাবে ও নিরপেক্ষভাবে তদন্ত করতে উৎসাহিত করি। যারা এ হামলার সঙ্গে জড়িত, তাদের বিচারের আওতায় আনতে বলি।’

RSS
Follow by Email