বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Dis_leadLed03রাজনীতিসোনারগাঁ

শান্তি সমাবেশ সোনারগাঁয়ে ‘নৌকার দাবি’তে প্রকম্পিত হবে কাঁচপুর

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শান্তি সমাবেশ নৌকার প্রার্থীর দাবিতে কাঁচপুরের মাঠ প্রকম্পিত করতে চাইছেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা। শুনা যাচ্ছে এবার নৌকার মনোনয়ন প্রতাশীরাও একাট্টা হয়েছেন।

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ সক্ষমতা জানান দিতে ব্যাপক পরিমান মানুষের উপস্থিতি নিশ্চিত করতে চাইছেন।

আগামী শুক্রবার দুপুর ৩টায় কাঁচপুর ব্রীজের পূর্ব পাড়ে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের প্রবেশমুখে সমাবেশ করবে আওয়ামী লীগ। সেখানে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

সেখানে লাখ নেতাকর্মী ও সমর্থকদের সমাগমের লক্ষ্য নিয়ে বিশাল সমাবেশ আয়োজনের প্রস্তুতি শেষ করেছে জেলা আওয়ামী লীগ।

সোনারগাঁ উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে নারায়ণগঞ্জ-৩ আসন গঠিত। আসনটিতে ৩ লাখ ৪৪ হাজার ভোটার রয়েছে। আসনটিকে আরও গুরুত্বপূর্ণ করে তুলেছে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক।

অথচ, এই গুরুত্বপূর্ণ আসনটিতে আওয়ামী লীগ বরাবরই পরাজিত হয়ে এসেছে। ১৯৯১ সাল থেকে এখন পর্যন্ত অনুষ্ঠিত ছয়টি নির্বাচনের মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছে নৌকা। গত ২০১৪ ও ১৮ সালের নির্বাচনে নৌকায় ভোটই দিতে পারেনি কেউ। জোটের পক্ষ থেকে জাতীয়পার্টির প্রার্থীকে মনোনীত করেছিল দলটির শীর্ষ নেতারা।

সোনারগাঁ আওয়ামী লীগ একাধিক নেতা নাম না প্রকাশের শর্তে জানান, শান্তি সমাবেশ সফল করার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগকে আর বঞ্চিত না করা জোর দাবিতে স্লোগান উঠাবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীরা। এ দাবিতে এবার নৌকার মনোনয়ন প্রতাশীরাও একাট্টা হয়েছেন। গত দুইবার মহাজোট প্রার্থী এ আসনে এমপি থাকায় আওয়ামীলীগ বঞ্চিতদের কাতারে ছিল গেল ১০ বছর। তাই আর লাঙ্গল নয়, শান্তি সমাবেশে নৌকার দাবিতে কাঁচপুরের মাঠ প্রকম্পিত করতে চাইছেন তারা।

RSS
Follow by Email