শনিবার, জুন ১৫, ২০২৪
Led01জেলাজুড়েরূপগঞ্জ

`শয়তানের নিঃশ্বাস´ ও পটাশিয়াম সায়ানাইডসহ গ্রেপ্তার ২

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে আলোচিত নর্দার্ন ইউনিভার্সিটির এক অধ্যাপক হত্যা মামলার তদন্ত করতে গিয়ে শয়তানের নিঃশ্বাস (ডেভিলস ব্রিদ) নামের এক মাদকের সন্ধান পেয়েছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি)। রবিবার (২৪ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে তথ্যটি নিশ্চিত করেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

আটককৃতরা হলো- চাঁদপুর মতলবের নারায়ণপুর গ্রামের শাহ আলম প্রধানের ছেলে শাকিল আহমদ (৩০) ও বরিশালের বাবুগঞ্জের কাঠি গ্রামের নূর মোহাম্মদ মোল্লার ছেলে রাকিব (৩২)।

পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, রূপগঞ্জে আলোচিত নর্দার্ন ইউনিভার্সিটির এক শিক্ষকের হত্যা মামলার রহস্য উদঘাটনে গিয়ে, আটককৃত শাকিলের সাথে ওই শিক্ষকের যোগাযোগ পাই। শাকিল অনলাইনে স্পেশাল কিছু ড্রাগস বিক্রি করে। এর নাম স্কোপোলামিন, কিন্তু বহিঃবিশ্বে ডেভিলস ব্রিদ বা শয়তানের নিঃশ্বাস নামে পরিচিত। এটা যারা গ্রহন করে তারা তাদের সেন্স হারিয়ে ফেলে। তখন তাকে যে হুকুম দেয়া হয়, সে সেটই করে। যদি তাকে তখন বলা হয় খুন করতে, সব দিয়ে দিতে বললে দিয়ে দিবে, আত্মহত্যা করতে বললে আত্মহত্যা করবে। শাকিল নির্দিষ্ট কিছু ব্যাক্তির কাছে এই ড্রাগসের পাশাপাশি ‘পটাশিয়াম সায়ানাইড’ বিক্রি করে। ‘পটাশিয়াম সায়ানাইড’ একদম বিষ।

তিনি বলেন, শাকিলের কাছ থেকে ১০ গ্রাম স্কোপোলামিন, ১ কেজি পটাশিয়াম সায়ানাইড (পাউডার), তরল পটাশিয়াম সায়ানাইড আড়াইশ মিলি লিটার, ২ কেজি ৫০০ গ্রাম ক্লোরোফর্ম উদ্ধার করা হয়। তার কাছে এসব জিনিস দেয় অভিযুক্ত রাকিব।

এই ঘটনায় আরও তদন্ত চলছে। পটাশিয়াম সায়ানাইড বিষসহ গ্রেফতারের ঘটনাটি দেশের প্রথম ঘটনা বলে জানান পুলিশ সুপার।

RSS
Follow by Email