সোমবার, জুলাই ১৫, ২০২৪
Led04রূপগঞ্জ

লক্ষ্যা পাড়ের অবৈধ ১৭ স্থাপনা উচ্ছেদ

লাইভ নারায়ণগঞ্জ: শীতলক্ষ্যা নদীর পূ্র্ব তীর দখল করে গড়ে উঠা আরো ১৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো পৌরসভার কাজীপাড়া এলাকায় মঙ্গলবার (৮ আগষ্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পরিচালনা করা হয়।

এ সময় একটি এস্কেভেটর (ভেকু) দিয়ে টিনশেড ঘর, ড্রেজারের পাইপসহ সর্বমোট ১৭ টি অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এছাড়া শীতলক্ষ্যা নদীতে বালু ফেলে ভরাট করে পাথর ও বালু ব্যবসা করার অভিযোগে কয়েকজন বালু ও পাথর ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে এ অভিযানটি পরিচালিত হয়।

অভিযানকালে আরো উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মোঃ শহীদুল্লাহ, উপ-পরিচালক মোঃ ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। এসময় বিপুলসংখ্যক পুলিশ, নৌপুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মোঃ শহীদুল্লাহ জানান, গত দুইদিনে কয়েকটি কারখানার নদী দখলকৃত স্থাপনাসহ মোট ৪২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া কয়েকজন বালু ও পাথর ব্যবসায়িকে জরিমানা এবং জব্দকৃত বালু ও ইট নিলামে বিক্রি করা হয়েছে। গত দুইদিনে শীতলক্ষ্যার তীরের প্রায় ৩ কিলোমিটার জমি দখলমুক্ত করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, নদী রক্ষায় সীমানা পিলার, ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। সীমানা পিলারের ভেতরে যেসব অবৈধ স্থাপনা রয়েছে সেসব অবৈধ স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। হাইকোর্টের নির্দেশে নদীর দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

RSS
Follow by Email