বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Led05জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

র‌্যাব-১১’র জালে মুক্তিযোদ্ধা মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান আতিকুল্লাহ চৌধুরী হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজী র‌্যাব-১১ এর হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা।

গ্রেপ্তারকৃত আসামীর নাম রফিকুল ইসলাম আমিন ওরফে টুন্ডা আমিন।

র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা জানান, কেরানীগঞ্জ উপজেলার কোন্ডা ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আতিক উল্লাহ চৌধুরী সাথে গোলজারের চেয়ারম্যান প্রার্থী নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব হয়। পরে গোলজার আতিক উল্লাহকে হত্যার পরিকল্পনা করে। এর আগে, ২০১৩ সালের ১০ ডিসেম্বর ইউনিয়ন পরিষদের কাজের জন্য হাসনাবাদ এলাকার উদ্দেশ্যে নিজ বাসা থেকে বের হলে রাতে আসার পথে দলবদ্ধ হয়ে আতিক উল্লাহকে শ্বাসরোধে হত্যার পর লাশ পেট্রোল দিয়ে পুড়িয়ে ফেলে। রাতে বাসায় ফিরে না আসায় তার পরিবারের লোকজন মোবাইল করলে তা বন্ধ পায়। পরের দিন ছেলে দক্ষিন কেরাণীগঞ্জ থানায় একটি নিখোঁজ জিডি করেন। পরে কোন্ডা ১০শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালের পাশে লাশের সন্ধান পেয়ে ঘটনাস্থলে গেলে পরিবারের সদস্যরা আতিক উল্লাহ লাশ সনাক্ত করে।

তিনি আরও জানান, এঘটনায় কেরানীগঞ্জ থানায় হত্যা মামলায় ৮জনের বিরুদ্ধে একটি অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত দীর্ঘদিন পলাতক আসামি রফিকুল ইসলাম আমিনকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ ও র‌্যাব-৮ এর যৌথ আভিযানে গতকাল বৃহস্পতিবার তাকে মাদারীপুর সদর এলাকা থেকে গ্রেফতার কর হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার কথা স্বীকার করেছে।

RSS
Follow by Email