শুক্রবার, জুলাই ১২, ২০২৪
Led01রাজনীতিসদর

রোববার আ.লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী, না.গঞ্জে নানান আয়োজন

লাইভ নারায়ণগঞ্জ: দেশের প্রাচীনতম রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী রোববার (২৩ জুন)। আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ‘প্লাটিনাম জয়ন্তী’ যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে দলটির পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি নেওয়া হয়েছে।

১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার রোজ গার্ডেনে আওয়ামী মুসলিম লীগ নামে যে দলটি প্রতিষ্ঠা লাভ করে পরবর্তীতে সেটি অসাম্প্রদায়িক রূপ লাভ করে আওয়ামী লীগ নামে আত্মপ্রকাশ করে।

এবার ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ৭দিন ব্যাপি নানান কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

কর্মসূচি গুলোর মধ্যে রয়েছে-

*বাংলাদেশ আওয়ামী লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্য ২ নং রেল গেটস্থ দলীয় কার্যালয় সহ আশ-পাশের এলাকায় ‘আলোক সজ্জায় সজ্জিত করণ’। ২২ জুন থেকে ৭দিন ব্যাপী পর্যন্ত।

*২৩ জুন বিকেলে বিকালে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং আনন্দস র‌্যালি।

*জেলা আওয়ামী লীগের আওতাধীন প্রতিটি ইউনিয়ন এবং মহানগর আওয়ামী লীগের আওতাধীন প্রতিটি ওয়ার্ডে বিভিন্ন কর্মসূচি প্রণয়ন এবং বাস্তবায়ন।

এসকল অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য নিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচির পাশাপাশি বিভিন্ন উপযোগী কর্মসূচির মাধ্যমে জাঁকালোভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করার জন্য আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

RSS
Follow by Email