মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led01জেলাজুড়েরূপগঞ্জ

রূপগঞ্জে বেনজির’র বাড়িতে মালামাল জব্দ করার কাজ শুরু করেছে দুদক ও প্রশাসন

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে অবস্থিত ক্রোক করা সাবেক আইজিপি বেনজীর আহমেদের বাংলোর মূল ভবনে প্রবেশ করেছে জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন (দুদক)। ইতোমধ্যে মালামাল জব্দ করার কাজ শুরু করেছে বলে জানা গেছে। বুধবার (১০ জুলাই) দুপুরে রূপগঞ্জের দক্ষিণবাগ এলাকায় আদালতের নির্দেশে ওই আলিশান বাংলোতে তারা প্রবেশ করে। তথ্যটি লাইভ নারায়ণগঞ্জকে বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) নারায়ণগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মইনুল হাসান রওশানী।

এর আগে, গত শনিবার (৬ জুলাই) বিকালে রূপগঞ্জ দক্ষিণবাগ এলাকায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বয়ে গঠিত টিম বাড়িটি ক্রোক করে সিলগালা করে দেয়। তবে ডিজিটাল লক থাকায় বাড়ির মূল ভবনে প্রবেশ করতে পারেনি। ফলে জানাতে পারেনি বাড়ির সম্পদের পরিমাণ। কয়েকদিনের মধ্যে বাড়ির মূল ভবনে প্রবেশ করে মালামাল জব্দ করা হবে বলেও তখন জানিয়েছিল দলটি।

ক্রোক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাভানা ইকো রিসোর্ট প্রাইভেট লিমিটেডের ২৪ কাঠা জমির ওপরে নির্মিত এই সম্পত্তির মালিক হিসেবে বেনজীর আহমেদের মেয়ে মিজ ফারহীন রিশতা বিনতে বেনজীর লেখা রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তার এই সম্পত্তি ক্রোক করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রূপগঞ্জ উপজেলার দক্ষিণবাগ এলাকায় আনন্দ হাউজিং সোসাইটিতে কৃত্রিম লেক রয়েছে। লেকের পাশে ২৪ কাঠা জায়গাজুড়ে লাল রঙের আলিশান ডুপ্লেক্স বাড়ি। এই বাড়ির মালিক পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ। ৮ বছর আগে এলাকার প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে ১ কোটি ৮৩ লাখ টাকায় ৫৫ শতাংশ জায়গা কেনেন তিনি। পরে বছর চারেক আগে এই জমিতে ওই বাড়ি করেন বেনজীর।

জানতে চাইলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নারায়ণগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মইনুল হাসান রওশানী বলেন, বাড়ির ভেতরে প্রবেশ করেছি। মালামাল জব্দ করার কাজ চলছে। কাজ শেষে এ বিষয়ে ব্রিফ করা হবে।

RSS
Follow by Email