শনিবার, জুলাই ২০, ২০২৪
Led05রাজনীতিরূপগঞ্জ

রূপগঞ্জে বিএনপির অবরোধ; কাভার্ডভ্যান ও ট্রাকে আগুন, আটক ৪

লাইভ নারায়ণগঞ্জ: বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের শেষ দিনে রূপগঞ্জে বিক্ষোভ করেছে বিএনপির নেতা-কর্মীরা। এসময় তারা একটি কাভার্ডভ্যান ও একটি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। পরে, ঘটনাস্থল থেকেই চারজনকে আটক করে পুলিশ।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ৭টায় উপজেলার কুশাব এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়েন নেতা-কর্মীরা। পাল্টা জবাবে পুলিশ গুলি ছুড়লে বেশ কয়েকজন আহত হন। বিক্ষোভকারীরা বিএনপি নেতা কাজী মনিরের অনুসারী এবং তার নেতৃত্বেই বিক্ষোভ মিছিলটি হয় বলে জানায় পুলিশ।

বিষয়টি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (গ সার্কেল) আবির হোসেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, ছাত্রদলের নেতা-কর্মীরা অবরোধ সমর্থনে সকালে এশিয়ান হাইওয়েতে অবস্থান নেওয়ার পরপরই একটি কাভার্ড ভ্যান আটকে দেওয়া হয়। এরপর ওই ভ্যানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন তাঁরা। পরে আরেকটি কাঠবোঝাই ট্রাক সামনে এলে সেটিও ভাঙচুর করে পুড়িয়ে দেওয়া হয়। পরে সেখানে থাকা পুলিশের টিম ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আবির হোসেন লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ‘ঘটনাস্থলে একটি ট্রাক ও একটি কাভার্ড ভ্যানে আগুন দেওয়া হয়েছিল। সেগুলো নিভিয়ে ফেলা হয়েছে। আমরা চারজনকে আটক করেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শটগানের গুলি ছোড়া হয়। এছাড়া রূপগঞ্জের কাঞ্চন এলাকায়ও টায়ার জ্বালিয়ে অবরোধ করা হয়েছিলো, পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে বলে জানান তিনি’

জেলা পুলিশের উর্ধ্বতন এই কর্মকর্তা আরও জানান, ‘আটককৃতরা নিজেদের ছাত্রদল নেতা হিসেবে পরিচয় দিয়েছে। এবং সিনিয়র নেতাদের নির্দেশেই ট্রাক ও কাভার্ড ভ্যানে আগুন দিয়েছে বলে জানায় তারা।’

RSS
Follow by Email