বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
Led05জেলাজুড়েরূপগঞ্জ

রূপগঞ্জে পৌনে ৪ লাখ ভোটার, কে হবে সেবক?

লাইভ নারায়ণগঞ্জ: রাজধানীর পার্শবর্তী জেলা নারায়ণগঞ্জ। এখানে গুরুত্বপূর্ণ একটি আসন রূপগঞ্জ (নারায়ণগঞ্জ-১)। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এই উপজেলায় ২টি পৌরসভা (তারাব-কাঞ্চন) ও ৭টি ইউনিয়ন পরিষদ মিলিয়ে মোট ১২৮টি ভোট কেন্দ্র রয়েছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে সম্ভাব্য প্রার্থী আছেন ৪জন। এদের মধ্যে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৩ জন। এরা হলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই। এছাড়া তৃণমূল বিএনপি থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন তৃণমূল বিএনপিরি মহাসচিব ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার।

এদিকে, গতবারের চেয়ে এবার নারায়ণগঞ্জ-১ আসন তথা রূপগঞ্জে ভোটার সংখ্যা বেড়েছে। বিগত নির্বাচনে এই আসনে ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ৪৯ হাজার ৭৯০জন ভোটার। এবার ভোটার সংখ্যা বেড়েছে ৩৬ হাজার ২২২ জন হয়েছে। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৩ লাখ ৮৬ হাজার ১২জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ১ লাখ ৯৭ হাজার ১১৯জন ও নারী ভোটার সংখ্যা আছে ১ লাখ ৮৮ হাজার ৮৯১জন। এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছে ২জন।

এছাড়া নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে এবার ভোটকেন্দ্র রয়েছে ১২৮ টি ও স্থায়ী ভোট কক্ষ আছে ৭৫৬ ও অস্থায়ী ৫৫টিসহ মোট সংখ্যা ৮১১ টি।

RSS
Follow by Email