সোমবার, জুন ১৭, ২০২৪
Led04আদালতজেলাজুড়েফতুল্লা

রূপগঞ্জে গ্রেপ্তার দুই জেএমবি সদস্যকে ১৫ বছর পর যাবজ্জীবন কারাদণ্ড

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে গ্রেপ্তার নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (১০ জুন) দুপুরে আসামিদের উপস্থিতে অতিরিক্ত দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া ওই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন বরগুনার বান্দরগাছিয়া এলাকার আব্দুর রহিম আকন্দের ছেলে তানভীর ওরফে মেহেদী ওরফে আবির ওরফে মুশফিক (৪৬) ও রংপুরের কোতোয়ালি মাহিগঞ্জ এলাকার কাশেম আলীর ছেলে জহুরুল ইসলাম ওরফে জাহিদ ওরফে বাদল (৪৩)।

তাদের মধ্যে তানভীরের দায়িত্ব ছিল বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা এবং বাস্তবায়নে নেতৃত্ব দেওয়া। আর জহুরুল ইসলামের দায়িত্ব ছিল নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকার দায়িত্বশীল হিসেবে কাজ করা।

কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ জানান, ২০০৯ সালের ২৫ অক্টোবর রূপগঞ্জ উপজেলার আড়িয়াবো এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে রূপগঞ্জ থানার দায়ের করা সন্ত্রাস বিরোধী আইনের মামলায় ১২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ড রায় ঘোষণা করেন।

RSS
Follow by Email