বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
Led05

রূপগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচজন দগ্ধ

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলার একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের পাঁচজন দগ্ধ হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) রাতে এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- মো. আলী আহমেদ (৬৫), মোছা. হাসন বানু (৫৫), মো. সোনা উদ্দিন (৪৫), মোছা. শাহেরা বেগম (২৪) ও ওমর ফারুক (১৮)।

দুর্ঘটনার পরপরই প্রতিবেশীরা তাদের উদ্ধার করে নারায়ণগঞ্জের ইউএস-বাংলা হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি দেখে রাত সাড়ে তিনটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা দেওয়া হয়।

হাসন বানুর ভাতিজা মো. নূরে আলম জানান, রূপগঞ্জের ওই বাড়ির নিচতলায় ভাড়া থাকেন তারা। হাসুন বানু গৃহিণী, তার স্বামী ও ভাই গাউছিয়া বাজারে শুটকির দোকান রয়েছে। এ ছাড়া মেয়ে সাহারা প্রতিবন্ধী এবং ছেলে ওমর ফারুক স্থানীয় অনুপম গার্মেন্টসে চাকরি করেন। বাসাটির লাইনে তেমন গ্যাস থাকে না। সেজন্য রান্নার কাজে গ্যাসের চাপ বাড়াতে ২ সপ্তাহ আগে একটি যন্ত্র লাগিয়েছে। রাতে তারা যখন বাসাটিতে ঘুমিয়ে ছিলেন, তখন ওই গ্যাস লাইন থেকেই এ বিস্ফোরণ ঘটে বলে তাদের ধারণা।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. মো. তরিকুল ইসলাম জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকা থেকে একই পরিবারের পাঁচজন এখানে ভর্তি রয়েছে। আহতদের মধ্যে আলী আহাম্মদের ৫৮ শতাংশ, হাসন বানুর ৪৫ শতাংশ, সোনা উদ্দিনের ৯৪ শতাংশ, ওমর ফারুকের ১৫ শতাংশ ও সাহেরা বেগমের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে।

RSS
Follow by Email