সোমবার, জুন ২৪, ২০২৪
Led04রূপগঞ্জ

রূপগঞ্জে কয়েল কারখানায় অভিযান, সিলগালা-জরিমানা

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে অবৈধ কয়েল কারখানা গুলোতে সাড়াশি অভিযান পরিচালনা করে সানমুন জাম্বো কয়েল ও নিউ সোলার বুষ্টার নামে দুটি অবৈধ কয়েল কারখানাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বিএসটিআই।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজ সরকারের নেতৃত্বে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকায় এ অভিযান পরিচালনা করেন তারা। এসময় কয়েল কারখানাটি দুটি সিলগালা ও কারখানাটি দুটিয়ে মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক জিসান আহমেদ তালুকদার বলেন, বেশকয়েকটি জাতীয় দৈনিকে অবৈধ কয়েল কারখানা নিয়ে সংবাদ প্রকাশ হয়। সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত আমরা মৈকুলী এলাকায় সানমুন কয়েল কারখানা ও নিউ সোলার কয়েল কারখানায় অভিযান পরিচালনা করি। এসময় সানমুন কয়েল কারখানাটি মৈকুলী এলাকায় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে কয়েল উৎপাদন করছিল।

এ কারণে কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানা করে সিলগালা করে দেওয়া হয়। এদিকে, নিউ সোলার কয়েল কারখানাটি নিউ সোলার ও ত্রিপল সেভেন নামে দুইট ব্র্যান্ডের কয়েল অবৈধভাবে উৎপাদন করে আসছিল। এ কারণে কয়েল কারখানাটিকে দেড় লাখ টাকা জরিমানা করে সিলগালা করে দেওয়া হয়। অবৈধ কারখানার বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

RSS
Follow by Email