মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led01জেলাজুড়েরূপগঞ্জ

রূপগঞ্জে আইইডি বোমা বিস্ফোরণে কেঁপে উঠল বাড়ি-ঘর

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলার বরপার আড়িয়াবো এলাকার সেই চারতলা বাড়িতে অভিযান চালিয়ে তিনটি শক্তিশালী আইইডি বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াত ও অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) সদস্যরা। পরে বিকেল সোয়া ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বাড়ির তৃতীয় তলায় একটি এবং বাড়ির পাশে খোলা মাঠে দুটি বোমার বিস্ফোরণ ঘটায় বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা। এসময় বিস্ফোরণের বিকট শব্দে ঘটনাস্থলের চারপাশের বাড়ি-ঘর কেপে ওঠে। আতংক দেখা দেয় সাধারণ মানুষের মাঝে। দুপুর দেড়টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা চারতলা বাড়িটিতে অভিযান শুরু করে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) ও বিশেষায়িত বাহিনী সোয়াট।

অভিযান শেষে অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (অপারেশন) মোহাম্মদ সানোয়ার হোসেন বলেন, বাড়ির প্রতিটি ফ্ল্যাটের রুমে তল্লাশি করা হয়। একটি রুম থেকে তিনটি শক্তিশালী বোমা উদ্ধার করা হয়। এছাড়া বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে বিস্ফোরণ ঘটিয়ে বোমাগুলো নিস্ক্রিয় করা হয়েছে। এর আগে আটক হওয়াদের খবর পেয়ে হয়তো এই বাড়িতে থাকা জঙ্গি সদস্যরা পালিয়ে গেছে। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য হতে পারে।

তিনি বলেন, গত মাসের ৯ জুন নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে এটিইউ এক নারীকে গ্রেপ্তার করে। গত সোমবার কক্সবাজার থেকে একজন নারী জঙ্গিকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের এই বাড়ির সন্ধান পাওয়া যায়। এরপর মঙ্গলবার সকাল ১০ টার দিকে সৌদি প্রবাসী জাকির হোসেনের মালিকানাধীন চারতলা বাড়িটি ঘিরে ফেলা হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার (২ জুলাই) সকাল থেকে রূপগঞ্জে বরপা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি চার তলা বাড়ি ঘিরে রেখেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

RSS
Follow by Email