রবিবার, জুন ২৩, ২০২৪
Led04অন্যান্যজেলাজুড়ে

রিমালের জেরে না.গঞ্জে বৃষ্টি, জলাবদ্ধতায় ভোগান্তিতে সাধারণ মানুষ

লাইভ নারায়ণগঞ্জ: মধ্যরাত থেকে নারায়ণগঞ্জে শুরু হয় বৃষ্টি। কখনও হালকা আবার কখনও ভারী বৃষ্টিতে ভেসে যায় নগরীর নিচু এলাকাগুলো। মহাসড়ক বাদে এখন নগরীর গলিঅলিতে পানি জমে গেছে। সকালের বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন অফিসগামী সাধারণ মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থীরা। জেলার কিছু কিছু স্কুল বৃষ্টির কারণে বন্ধ থাকলেও বেশিরভাগই ছিল খোলা। ফলে অভিভাবকরাও পড়েন ভোগান্তিতে। একদিকে জলাবদ্ধতা, অন্যদিকে যানবাহন সংকটে প্রকট হয়ে ওঠে এই ভোগান্তি।

সোমবার (২৭ মে) সকালে নগরবাসীকে পড়তে হয় ভারী বৃষ্টির মুখে।

নগরীর চাষাঢ়ায় পঞ্চবটি থেকে আসা এক ব্যক্তি জানান, বাসা থেকে বের হওয়ার সময়ই বৃষ্টি ছিল। এরমধ্যে প্রথমে যানবাহনে সংকট। এরপর রিকশা নেন, তাও অতিরিক্ত ভাড়া দিয়ে। আধ ভেজা হয়ে অফিসে পৌঁছান তিনি। একই অভিজ্ঞতার কথা জানান আরও অনেকে।

এদিকে সকালে স্কুলে যাওয়ার পথেও বিপদে পড়েন শিক্ষার্থীরা। একদিকে বৃষ্টিতে যানবাহন নেই, আবার বেশি ভাড়ায় যানবাহন পেলেও ভিজে ভিজে স্কুলে যেতে হয়েছে। তবে অনেক অভিভাবক বৃষ্টি দেখে স্কুলে দেননি। এদিকে, অনেক কলেজে চলছে পরিক্ষা। তাই না গিয়ে উপায় নেই। আবার অনেক স্কুল সকালে জানিয়েছে আজ বন্ধ থাকবে। এতে কিছু শিক্ষার্থী ভোগান্তি থেকে বেঁচে যান।

 

আবহাওয়া অধিদফতর জানায়, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘রিমাল’ উত্তর দিকে অগ্রসর হয়ে উপকূল অতিক্রম করে। এটি দুর্বল হয়ে বর্তমানে যশোর ও তৎসংলগ্ন এলাকায় স্থল গভীর নিম্নচাপ হিসাবে অবস্থান করছে। আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমশঃ বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

RSS
Follow by Email