বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
Led04

রিজিয়া খাতুন হত্যায় ১জনের যাবজ্জীবন

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরার আদালত ওই রায় ঘোষণা করেন। এ সময় আদালতে আসামি অনুপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত হলেন- নরসিংদীর নোয়াকান্দি এলাকার মো. সুলতানের ছেলে মো. জালাল (৪১)। তিনি ভিকটিম রিজিয়া খাতুনের (৫৫) মেজো মেয়ে লতুফার সম্পর্কে দেবর হয়। ঘটনার আগের দিন খাবার নিয়ে রিজিয়ার সঙ্গে তার মেয়ে লতুফার দেবরের কথা কাটাকাটি হয়েছিল।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০০৭ সালের ৬ অক্টোবর রাতে আড়াইহাজারের ঝাউগড়া এলাকার মৃত আফসার উদ্দিনের ছেলে রফিকুল তার মা রিজিয়া খাতুন (৫৫) কে সেহরি খাওয়ার জন্য ডাকতে গিয়ে মাথা কাটা রক্তাক্ত জখম অবস্থায় দেখতে পান। সে সময় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় রফিকুল বাদী হয়ে আড়াইহাজার থানায় মামলা দায়ের করে। সেই মামলার তদন্তে জালালকে হত্যাকারী হিসেবে শনাক্ত করা হয়। সেই সঙ্গে মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি সহ ১৩ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বিচার কার্যক্রম শেষে বৃহস্পতিবার আদালত এ রায় ওই রায় ঘোষণা করেন।

RSS
Follow by Email