বুধবার, জুলাই ১৭, ২০২৪
Led02রাজনীতিসোনারগাঁ

রাজনীতির মাঠেও অসুর আছে: দীপক কুমার

লাইভ নারায়ণগঞ্জ: আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান উপ-কমিটির সদস্য ও কৃষিবিদ দীপক কুমার বনিক দীপু বলেছেন, রাজনীতির মাঠেও সুর এবং অসুর আছে। যাদের মধ্যে দ্বন্দ্ব চলে, বিভেদ চলে। আমি সোনারগাঁয়ের মানুষের কাছে অনেকদিন ধরে হাত জোর করে মিনতি করছিলাম। আপনারা যারা ভালো মানুষ আছেন, যারা দেশকে ভালোবাসেন; তারা রাজনীতিতে আসেন। একজন ভালো মানুষ রাজনীতিতে আসলে, আপনার দেখাদেখি আরও হাজারো মানুষ রাজনীতিতে আসবে। ভালো মানুষরা রাজনীতি প্রতিষ্ঠিত হতে পারবে। আর যদি না আসেন, তাহলে রাজনীতি করবে খারাপ মানুষেরা।

দীপক কুমার বলেন, দেশটাকে সুন্দর করতে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, যে স্বপ্নে বিভোর হয়ে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছে; সেটি বাস্তবায়ন করতে ভালো মানুষের রাজনীতিতে আসা প্রয়োজন। মুক্তিযুদ্ধে যারা দেশের জন্য শহীদ হয়েছে, তাদের সবার রক্ত ছিলো লাল। দেশটা কোন ধর্মের হবে, সে কথা চিন্তা করে কেউ কিন্তু যুদ্ধে ঝাপিয়ে পড়েনি। যারা দেশের জন্য জীবন দিয়েছে, তারা স্বপ্ন দেখেছিলো এদেমটি হবে অসাম্প্রদায়িক। দেশটা হবে সকলের। বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের পরবর্তীতে আমাদের সংবিধানে লিখেছিলেন অসাম্প্রদায়িকতা।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন ধর্ম হীনতা, ধর্ম নিরপেক্ষতা না। দুটো ভিন্ন জিনিস। যে যার ধর্ম সঠিক ভাবে পালন করতে পারবে, এটাই হচ্ছে ধর্ম নিরপেক্ষতা। আজ ফিলিস্তানে আমাদের ভাইয়েরা মারা যাচ্ছে। সেখানে কারা মারা যাচ্ছে, আমাদের ভাইয়েরা। কারা মারছে, যাদের ভেতর মানবতা নেই। আসুন আমরা নিজেদের মধ্যকার অসুর দুর করি।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে শনিবার (২১ অক্টেবার) রাতে সোনারগাঁয়ে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

RSS
Follow by Email