শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Led02সিদ্ধিরগঞ্জ

রাজধানীর প্রবেশ পথে নারায়ণগঞ্জে পুলিশি চেপপোস্ট

লাইভ নারায়ণগঞ্জ: রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের অংশে বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

গত দু‘দিনের মতো শুক্রবার (২৮ জুলাই) সকালেও চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়।

সাঁজোয়া যান, ওয়াটার ক্যান, এপিসি ভ্যানসহ বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে এখানে। পাশাপাশি মৌচাক, কাঁচপুর, মদনপুর ও মেঘনা এলাকাতে পুলিশি নজরদারি দেখা গেছে। এছাড়া ঢাকা সিলেট মহাসড়কের তারাবো, গাউছিয়া ও ঢাকা-মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের পাগলা এলাকায় টহল পুলিশের মাধ্যমে বাড়তি নিরাপত্তা জোড়দার করা হয়েছে। সড়কের কোথাও জটলা কিংবা সন্দেহভাজন মনে হলেই পথচারী ও স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

এদিকে সমাবেশ থাকায় অন্য দিনের তুলনায় আজ সড়কে পরিবহনের চাপ অনেক কম দেখা গেছে। ফলে ছুটির দিনেও গন্তব্যে পৌঁছাতে গাড়ির জন্য যাত্রীদের দীর্ঘ অপেক্ষা করতে হচ্ছে। তবে তল্লাশি চললেও এ পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

ইসমাইল হোসেন নামের এক যাত্রী বলেন, বার বার তল্লাশির কারণে আমাদের কিছুটা বিড়ম্বনায় পড়তে হচ্ছে। তবে কোনো চেকপোস্টেই গাড়ি দীর্ঘক্ষণ আটকে রাখেনি পুলিশ। তল্লাশি শেষ হওয়া মাত্রই গাড়ি ছেড়ে দিচ্ছে।

পুলিশ এই বাড়তি নিরাপত্তা ব্যবস্থাকেও নিয়মিত কাজের অংশ বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী। জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক আল মামুন বলেন, সমাবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের কোথাও যেন কোনো ধরনের হামলা, নাশকতা, অপ্রীতিকর ঘটনা ও জনগণের জানমালের ক্ষয়ক্ষতি কেউ করতে না পারে সেজন্য পুলিশ তৎপর রয়েছে।

ঢাকাগামী যানবাহন আটকে তল্লাশি করার বিষয়ে তিনি বলেন, রাজধানীর অন্যতম প্রবেশমুখ সড়ক এটি। তাই কাউকে সন্দেহ মনে হলে তাকে তল্লাশি করা হচ্ছে। তবে কাউকে হয়রানি করা হচ্ছে না।

RSS
Follow by Email