সোমবার, মে ২০, ২০২৪
Led02জেলাজুড়েসদর

রাজউকের অভিযান: সুলতান‘স ডাইন, ডাইনিং লাউঞ্জসহ ৬ রেস্তোরাকে জরিমানা

লাইভ নারায়াণগঞ্জ: নগরীতে সুলতান‘স ডাইন, দাওয়াত ই মেজবানসহ ৬ রেস্তোরাকে ৩ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সেই সাথে এক ভবন কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (১০ মার্চ) সকাল ১১ টায় চাষাঢ়া বালুর মাঠ এলাকায় মনির টাওয়ার ও এমডি স্কয়ারে এ অভিযান পরিচালনা করা হয়।

রাজউক নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মো. আমিনুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন। অভিযানে আরও ছিলেন জোন ৮/১ এর অথোরাইজ অফিসার মো. ইলিয়াস, ভবন পরিদর্শক হিসেবে ছিলেন মো. শফিউল্লাহ, শামসুজ্জামান নয়ন, মো. রুবেল, মো. সারোয়ার হোসেন, তারিকুর রহমান।

অভিযানে জরুরী বহির্গমন ব্যবহারে নানা প্রতিবন্ধকতা থাকার কারণে মনির টাওয়ার কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি এমডি স্কয়ারে সুলতান্স ডাইন, দাওয়াত ই মেজবান, স্টার লাউঞ্জ, ক্রাউন রেস্টুরেন্ট ও বুফেট-পার্টি সেন্টার ক্রাশ স্টেশন ও ডাইনিং লাউঞ্জে এ ৬ রেস্তোরাকে ৫০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করে রাজউক কর্তৃপক্ষ।

অভিযান শেষে রাজউক নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মো. আমিনুল ইসলাম বলেন, এ ভবন গুলোতে অফিস থাকার কথা। অফিসের পরিবর্তে তারা রেস্টুরেন্ট পরিচালিত করছে। সবচেয়ে দুঃখজনক বিষয়টি হচ্ছে এখানে যে ইমারজেন্সি এক্সিট (জরুরী বহির্গমন) আছে, তারা তা ব্যবহার করছে না। সেখানে প্রতিবন্ধকতা আছে। ইমারজেন্সি এক্সিটে প্রতিবন্ধকতা থাকার জন্য ৬ টি রেস্টুরেন্টকে ও ১ টি ভবন কর্তৃপক্ষকে জরিমানা করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে ইমারজেন্সি এক্সিট সাভাবিক করে বিষয়টি নিশ্চিত করার জন্য তাদেরকে সময় দেয়া হয়েছে। যদি তারা ব্যর্থ হয় তাহলে আমরা পরবর্তীতে ব্যবস্থা নিব।

RSS
Follow by Email