মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led03জেলাজুড়েধর্মসদর

রথযাত্রায় আইভী ‘ওই চেয়ারে বসেই দল মতের ঊর্ধে সবার জন্য কাজ করবো’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, আমার যতটুকু করার দরকার আমি করব। আমি ওই চেয়ারে বসে দল মতের ঊর্ধে উঠে সবার জন্য কাজ করবো। মানুষের ওপর ভালবাসার আর কিছু নেই। মানুষের মর্যাদা মানুষের কাছে বিশাল। রক্ত সকলের এক। মানুষ একজনেরই সৃষ্টি, সেটা সৃষ্টিকর্তা। আমরা নানান জনে তাকে নানান নামে ডাকি। সুতরাং মানুষে মানুষে যেন ভেদাভেদ না থাকে।

রবিবার (৭ জুলাই) বিকেলে নগরীর লক্ষী নারায়ণ আখরা মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রার উদ্বোধন করেন মেয়র আইভী। এসময় এক বক্তব্য এ কথা বলেন তিনি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সাকিব আল রাব্বি।

বক্তব্য তিনি আরও বলেন, আমার এলাকা এটা। বহু স্মৃতিবিজড়িত এ এলাকা। আমার বাবার হাত ধরে এ এলাকায় ঘুরেছি আমি। এই পুরো এলাকায় আমার বাবার হাত ধরে বিচরণ ছিল। আমরা অনেক বিষয় নিয়ে ঝগড়া করি। কিন্তু যারা মহান তাদের কাছে কোন জাত, ধর্ম, বর্ণ নেই। তাদের ধর্ম নেই, তাদের কাজ মানুষের জন্য কাজ করা। ঈশ্বরের নাম জপার জন্য, আল্লাহর এবাদত করার জন্য হাজার হাজার ফেরেশতা ও দেবতা আছে। আমাদের মানুষদের তৈরি করেছেন তিনি মানুষের কাজ করার জন্য। মানুষের সেবা করার জন্য।

আইভী বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক বাংলাদেশ। জাতির পিতা যেটা শুরু করেছিলেন তার কন্যা শখ হাসিনা সেই ধারাবাহিকতায় কাজ করছেন। আমাদের মাঝে এখন ধর্মে অনেক দিক আছে। দিনশেষে আমরা একই সৃষ্টিকর্তার কাছে দোয়া করি। তিনি সকল ধর্মকে ভালবাসে। কোন কট্টর মতবাদ এখন আর চলবে না। আপনার বিচার হবে আপনার কর্মে।

RSS
Follow by Email