মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Led05সদর

যানজট এবং গ্যাসের দাবীতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের স্মারকলিপি প্রদান

প্রেস বিজ্ঞপ্তি: দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়ক, এস.এস রোড, মীর জুমলা রোড, শায়েস্তা খান সড়ক এবং সিরাজদৌল্লা রোড এই সড়কগুলোর ফুটপাথ ও রাস্তায় অবৈধ হকারদের কারনে যানবাহন ও পথচারী চলাচলে চরম দূর্ভোগের সৃষ্টি হচ্ছে। এমনকি রাস্তার পাশে বিভিন্ন যানবাহনের অবৈধ ষ্ট্যান্ড এর কারনেও যানজটের সৃষ্টি হচ্ছে।

তাই আমাদের দাবী অনতিবিলম্বে সড়ক ও ফুটপাথ থেকে অবৈধ হকার অপসারণ করতে হবে এবং রাস্তা থেকে যানবাহনের অবৈধ ষ্ট্যান্ড স্থায়ী ভাবে অপসারণ করতে হবে। বর্তমানে নারায়ণগঞ্জ শহর, বন্দর ও শহরতলীতে আবাসিক চুলায় তীব্র গ্যাস সংকট সৃষ্টি হয়েছে। এই সংকট থেকে মুক্তি পেতে বিগত ১৪ অক্টোবর, ২০২৩ইং সকাল ১১.০০ ঘটিকায় স্থানীয় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনে “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের উদ্যোগে নারায়ণগঞ্জের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নাগরিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে এক নাগরিক মত-বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত নেতৃবৃন্দ নারায়ণগঞ্জের যানজট নিরসণ ও আবাসিক চুলায় পর্যাপ্ত গ্যাসের দাবীতে জোড়ালো বক্তব্য রাখেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেন।
যানজট ও গ্যাস সংকট নিরসণে আমাদের প্রস্তাবনাগুলো নিম্ন রূপ ঃ-
* শহরের সকল সড়ক ও ফুটপাথ হকার মুক্ত করতে হবে এবং পর্যায়ক্রমে হকারদের পুনঃর্বাসনের ব্যবস্থা করতে হবে।
* টার্মিনাল এলাকা থেকে বাস ষ্ট্যান্ড চাষাড়ায় স্থানান্তর করতে হবে।
* রেল চলাচল চাষাড়া থেকে কমলাপুর পর্যন্ত সীমিত রাখতে হবে।
* ১নং রেলগেইট থেকে চাষাড়া রেলগেইট পর্যন্ত রেলপথকে সড়কপথে রূপান্তরিত করতে হবে অথবা চাষাড়া থেকে নারায়ণগঞ্জ রেলষ্টেশন পর্যন্ত এলিভেটেড রেললাইন স্থাপন করে সেখানে দুইপাশে সড়ক নির্মাণ করতে হবে।
* আবাসিক চুলায় নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নিশ্চিতে চাষাড়া ১২ ইঞ্চি লাইন থেকে নিতাইগঞ্জ পর্যন্ত ৬ ইঞ্চি পাইপলাইন স্থাপন করতে হবে।
এরই প্রেক্ষিতে অদ্য সকাল ১১.০০ ঘটিকায় সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর উদ্দিন আহমেদ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সাথে স্বাক্ষাত করে একটি স্মারকলিপি প্রদান করেন। প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন যথাক্রমে সর্ব জনাব সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু, যুগ্ম সম্পাদক মাহামুদ হোসেন, সভাপতি মন্ডলীর সদস্য আব্দুল কুদ্দুস আজাদ, কুতুব উদ্দিন আহমেদ, রমজান উল রশিদ, সাংগঠনিক সম্পাদক মোঃ বদরুল হক, প্রচার সম্পাদক ওয়াহিদুজ্জামান (জামান) প্রমুখ।

RSS
Follow by Email