সোমবার, মে ২০, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

যতোই মার খাই, শহর ছেড়ে যাওয়ার জায়গা নাই : মেয়র আইভী

লাইভ নারায়ণগঞ্জ: “এই শহরের মানুষ সাহসী হয়না কেন? এই শহরের মানুষ একসময় প্রচণ্ড সাহসী ছিলো। আমরাও একজন সাহসী বীরকে সামনে পেলাম। আমার মনে হয় একটু কষ্টকে মাথা পেতে নিয়ে প্রতিবাদী হতে হবে।মার-টাইর যাই খাই না কেন শহর ছেড়ে যাওয়ার জায়গা নাই। কারণ এটাই জন্মস্থান। আমি আপনাদের পাশে থেকে শত বিপদের মাঝেও দাঁড়িয়ে থাকতে চাই, পাশে থাকতে চাই। এই দেশের আলো-বাতাস খেয়ে বড় হচ্ছি। দেশের প্রতি এটা আমাদের দায়িত্ব ও কর্তব্য।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও সোনার বাংলা ফাউন্ডেশনের উদ্যোগে দেওভোগের নগর স্বাস্থ্যকেন্দ্রে কিডনী ডায়ালাইসিস সেন্টারে শয্যা বৃদ্ধি ও প্যাথলজিক্যাল ল্যাবের কার্যক্রম উদ্বোধনকালে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এই কথা বলেন।

তিনি আরও বলেন, ভয় নারায়ণগঞ্জের মানুষের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। এখনো যদি জেগে না উঠেন তাহলে আগামী ৫ বছর কি করবেন আপনারাই জানেন। আমি আপনার সাথে ২০ বছর যাবৎ আছি। শহরের মানুষদের জাগাতে জাগাতে ক্লান্ত হয়ে গেছি। আমি জানি না কত পারবো। নিজেদের জন্য জাগতে হবে নিজেদের প্রয়োজনে। যে নিজে জাগে, তার সাথে ১০ জন দাঁড়ায়। এবং সেই কাজটাই আপনারা করেন। তবে আপনাদের পাশে আছি। সোচ্চার হয়ে থাকবো। আপনাদের সেবাই করতে থাকবো।

সেখানে মডেল ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাসুদুজ্জামান মাসুদের ভূয়সী প্রশংসা করে বলেন, আইভি কারো কাছে থেকে এক টাকাও নেয় না। আর শিল্পপতিদের দায়িত্ব মানবকল্যাণে অর্থ ব্যয় করা। উনি যে ইনকাম করেন সেটা তো আছেই, এছাড়াও আপনার বাপ দাদা অনেক দান করে গিয়েছেন। আপনার দানের হাত অনেক প্রসারিত, আমি জানি। আমি চাই সকল কিছুর ঊর্ধ্বে উঠে আমরা মানুষের জন্য কাজ করবো। সেই মানুষটা যেই হোক না কেন, তার জাতি, ধর্ম, বর্ণ দেখতে নেই। প্যালেস্টাইনে কিন্তু সারা পৃথিবী থেকে ডোনেশন যাচ্ছে। অন্য ধর্মীরাও চিন্তা করছেন না, ওরা তো মুসলিম কেন ওদের দান করবো? কারণ, মানবজাতি জেগে উঠেছে। আমরা একে অপরের জন্য কাজ করবো শুধু মানবতার জন্য। যে ধন আপনি আঁকড়ে ধরে রাখতে চাচ্ছেন, আজ চোখ বন্ধ করলে কাল আর সেই সম্পদ ভোগ করতে পারবেন না। তাই নিজের সামর্থ্য অনুযায়ী নিজের সম্পদ মানবকল্যাণে দান করুন। তাহলেই মানুষ আপনাকে সারা জীবন মনে রাখবে। আল্লাহ আপনার পাশে এসে দাঁড়াবে, ঈশ্বর আপনার পাশে এসে দাঁড়াবে। আমাদের সবারই দায়িত্ব প্যালেস্টাইনের পাশে এসে দাঁড়ানো, ছোট ছোট বাচ্চাদের পাশে দাঁড়ানো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিইও মোহাম্মদ জাকির হোসেন, অবসরপ্রাপ্ত সচিব হোসনে আরা বেগম, এনসিসি-১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, সোনার বাংলা ফাউন্ডেশনের চিফ অপারেটিং অফিসার ও মনিরজ্জামান মনির, শাহীন মিয়া, নারী কাউন্সিলর শাওন অংকন ও সনিয়া সাউদ প্রমুখ।

RSS
Follow by Email