সোমবার, মে ২০, ২০২৪
Led03জেলাজুড়েফতুল্লারাজনীতি

যতদিন চুপ থাকবেন নিজের সাথে প্রতারণা করবেন: শাহ নিজাম

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেন, যখন দেশের ক্রান্তিকাল ছিল, যখন দেশটাকে ডুবিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছিল, যখন আমার-আপনার ভাগ্য কেড়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছিল তখন আমরা জননেতা শামীম ওসমানের নির্দেশে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে ছিলাম। আমাদের পিছনে ‍পুলিশ লাগানো ছিল, র‌্যাব লাগানো ছিল। ধরতে পারলেই মেরে ফেলা হতো। কিন্তু আমরা মৃত্যু ঝুঁকিকে তোয়াক্কা না করে ঢাকার রাজপথ স্লোগানে মুখরিত করেছি। দেশের জন্য, দেশবাসীর জন্য আমরা জীবন দিতে প্রস্তুত ছিলাম, এখনও আছি। ঐদিন বিপ্লবের মতো ছেলে ছিল বলেই আন্দোলন সফল হয়েছিল। জননেতা শামীম ওসমান কর্মীবান্ধব নেতা। আশা করি, উনি ছোট ভাই বিপ্লবকে সম্মানিত করবেন।

মঙ্গলবার (৯ এপ্রিল) তল্লা বড় মসজিদের সামনে ঈদ সামগ্রী বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। সামাজিক ও অরাজনৈতিক সংগঠন প্রত্যাশা‘র উদ্যোগে এ ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

শাহ নিজাম বলেন, এ দেশটা স্বাধীন হয়ে ছিল এ জন্যে যে, মানুষ পেট ভড়ে ভাত খাবে, মোটা কাপড় পড়বে এবং শান্তিতে ঘুমাবে। ৩০ লাখ শহীদের রক্তে, ২ লাখ মা-বোনদের ইজ্জতের বিনিময়ে এ দেশ স্বাধীনতা লাভ করেছে। আপনাদের মধ্যে অনেকেই ভাবেন, আমি গরীব তাই আমার কোন দাম নেই। একথা কখনও ভাববেন না। আপনাদের দেশের কাছে যে দাবি, আমাদেরও একই দাবি। এই দেশ আপনাদের জন্য যা আমাদের জন্যও তা। নির্বাচনে আপনারা একটা ভোট দেন। আমরাও একটি ভোটের মালিক। গাড়িতে চড়ি বলে দুটো ভোটের মালিক না। আপনাদের যা অধিকার, আমাদেরও সেই একই অধিকার। কথা হচ্ছে, আমরা আমাদের অধিকার প্রকাশ করি ও প্রতিষ্ঠিত করি। কিন্তু আপনারা নিজেদের গরীব ভেবে চুপ থাকেন। যতদিন চুপ থাকবেন আপনারা আপনাদের ভাগ্যের সাথে প্রতারণা করবেন। কিন্তু আপনার যখন অধিকার নিয়ে প্রতিবাদ করবেন তখন আমাদের মতো লোক, রহিম ভাইয়ের মতো লোক, বিপ্লবের মতো লোক বাধ্য কথা শুনতে। আপনারা দেশের জনগণ। নিজেদের মধ্যে পরিবর্তন আনুন। তবেই আপনাদের ভাগ্যে পরিবর্তন আসবে।

RSS
Follow by Email