বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

মে দিবসে জেলা গার্মেন্টস শ্রমিক দলের র‌্যালী

লাইভ নারায়ণগঞ্জ: আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে নগরীতে র‌্যালি ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দল নারায়ণগঞ্জ জেলা শাখা। বুধবার (১ মে) সকাল সাড়ে ১০টায় এ র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। র‌্যালি ও সমাবেশে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও মহানগর বিএনপি নেতা জাকির খানের নি:শর্ত মুক্তি দাবি জানান সংগঠনটির নেতৃবৃন্দ।

এদিকে র‌্যালিকে কেন্দ্র করে সকাল থেকে বিভিন্ন পাড়া মহল্লা থেকে খন্ড খন্ড মিছিল এসে জড়ো হয় দেওভোগ আখড়ার মোড় এলাকায়। পরে সেখান থেকে প্রায় সহস্রাধীক নেতাকর্মী নিয়ে ‘ বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দল নারায়ণগঞ্জ জেলা শাখা’র ব্যানারে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এসময় র‌্যালিতে থাকা নেতাকর্মীরা খালেদা জিয়া ও জাকির খানের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের এ স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা নগরী। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ২নং রেলগেটস্থ আলমাছ পয়েন্ট এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

র‌্যালি ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র কেন্দ্রীয় কমিটির সহ অর্থ বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট শ্রমিক নেতা নাজির আহমেদ নজির।

সমাবেশে উপস্থিত বক্তারা জাকির খানের নি:শর্ত মুক্তির দাবি জানান। এছাড়াও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সম্প্রতি গ্রেফতারকৃত বিএনপি ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবিও জানান।

বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দল নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মো: কাউসার আহমেদের সভাপতিত্বে ও জেলা মৎস্যজীবী দলের সভাপতি এইচ এম হোসেনের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন, জাকির খান মুক্তি পরিষদ নেতা সলিমুল্লাহ্ করিম সেলিম, আকরাম প্রধান, মো: নাসির, মো: ফরিদ, মো: খোকন, পরিবহন শ্রমিক নেতা মো: শাহীন, প্রাসাদ নির্মাণ শ্রমিক নেতা মো: মামুন, সদর থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক লিংকন খান, রাশেদ আহমেদ টিটু, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রাজীব মন্ডল, শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু, সদর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক কাঞ্চন আহমেদ, সদর থানা গার্মেন্টস শ্রমিক দলের সভাপতি এজাজ চৌধুরী, সিনিয়র সহ সভাপতি রবী চন্দ্র মল্লিক, সাধারণ সম্পাদক রাসেল বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সালেহ্ আহমেদ রনি, সাংগঠনিক সম্পাদক মো: সুমন, ফতুল্লা শ্রমিক দল নেতা মো: কামাল, এলকে রনি, বন্দর থানা শ্রমিক দল নেতা আয়নাল খান, জেলা মৎস্যজীবী দলের সিনিয়র সহ সভাপতি মুন্সী মো: শাহজালাল, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সাইফুল, সাংগঠনিক সম্পাদক মো: আল আমিন হৃদয়, সলিমুল্লাহ্ হৃদয়, আদনান ইব্রাহিম, ফয়সাল বেপারী, জুনায়েদ শুভ, বন্দর উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক রুবেল খান প্রমূখ।

RSS
Follow by Email