বুধবার, জুন ১৯, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতি

‘মেয়র অবাঞ্চিত ঘোষণা করেছে, কিভাবে অন্যকে অব্যহতি দেয়’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণণগঞ্জ: প্রতিহিংসা পরায়ন মনোভাব, পূর্বপুরুষদের (আওয়ামী লীগ নেতাদের) অসম্মানিত ও অবাঞ্ছিত ঘোষণা করার অভিযোগে, আওয়ামী লীগ অফিসে তালা দেয়া সেই সাব্বির আহম্মদ সাগরকে মহানগর কমিটি থেকে অব্যহতি দেয়া হয়েছে। একইভাবে, কেন সদস্য পদ বাতিল করা হইবে না, সেজন্য ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু এসব বিষয়ে ব্যক্তিগতভাবে কোন চিঠি না পাওয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগের এই নেতা।

তিনি জানান, মেয়র আইভী মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্চিত ঘোষণা করেছে। সে আবার কিভাবে অন্যকে কমিটি থেকে অব্যহতি দেয়।

প্রসঙ্গত, গত ১৬ ফেব্রুয়ারি ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে এক মতবিনিময় সভায়, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে নিয়ে বিভিন্ন মন্তব্য করেন মহানগর ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় মতবিনিময়র সভার পরপরই নারায়ণগঞ্জ শহরের ২ নং রেলগেট এলাকার মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে তালা লাগিয়ে দেন, ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সাব্বির আহমেদ সাগরের নেতৃত্বে ওই ওয়ার্ডের পদবঞ্চিতরা। ওই সভায় মেয়র সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

মহানগর কমিটি থেকে অব্যহতি দেয়ার বিষয়ে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমরা মঙ্গলবার বিকাল সাড়ে ৫ টায় বাংলাদেশ আওয়ামী লীগ নারায়ণগঞ্জ মহানগর শাখার কার্য্যকরী কমিটির জরুরী সভা করেছি। বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (এ) ধারায় বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (এ) ধারায় সাব্বির আহম্মদ সাগরকে, কার্য্যকরী কমিটির সদস্যপদ থেকে অব্যহতি প্রদান করা হয়েছে। এছাড়া তাকে প্রাথমিক সদস্য পদ কেন বাতিল করা হবে না সেজন্য১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হয় সাব্বির আহম্মদ সাগরের সাথে। তিনি লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমি এ বিষয়ে ব্যক্তিগতভাবে কোন চিঠি পাই নি। আমার যতটুকু জানা আছে, গতকাল (২০ ফেব্রুয়ারি) প্রয়াত রাজনীতিবিদ সামসুজ্জোহা সাহেবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। কিন্তু এতে আবার জরুরী মিটিং কখন হলো? আমাকে সেই ব্যাপারে কিছু জানানো হয় নি। মেয়র আইভী মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্চিত ঘোষণা করেছে। সে আবার কিভাবে অন্যকে কমিটি থেকে অব্যহতি দেয়।

RSS
Follow by Email