শনিবার, জুন ১৫, ২০২৪
Led02রাজনীতি

মুক্তি পেলেন হেফাজত নেতা মুফতি কাসেমী

লাইভ নারায়ণগঞ্জ: ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের নাশকতা এবং সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া নাশকতার অভিযোগে মামলায়, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া হেফাজত ইসলামির সাবেক অর্থ সম্পাদক মুফতি মনির হোসেন কাসেমী জেল থেকে মুক্তি পেয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় কাশিমপুর কারাগার থেকে তিনি মুক্তি পান।

তথ্যটি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ মহানগর উলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান।

২০২১ সালে ২১ মে রাজধানীর বারিধারা থেকে এই হেফাজত নেতা গ্রেপ্তার করেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গোয়েন্দা গুলশান বিভাগের গুলশান জোনাল টিম বারিধারা-বসুন্ধরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

জানা গেছে, মনির হোসেন কাসেমী জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব ও জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসা মুহতামিম। এদিকে বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা শাহীনুর পাশা। তিনি বৈঠকে সংগঠনের এই নেতার মুক্তির বিষয়েও কথা বলেন। জামিনের বিষয়ে আশ্বস্তও করা হয় তাকে।

জানা যায়, ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বর, ২০২০ সালের ডিসেম্বর এবং নারায়ণগঞ্জের সহিংসতায় ঘটনায় তার নামে একাধিক মামলা হয়। এদিকে এক মাস আগে হেফাজতে ইসলাম সম্মেলন করে গ্রেপ্তার সব নেতা-কর্মীর মুক্তি দিতে ৩০ নভেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দেয় সরকারকে। সংগঠনটি জানায়, এর মধ্যে নেতা-কর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহার না করলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

RSS
Follow by Email