শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Led02বন্দরসোনারগাঁ

মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, দুই প্রতিষ্ঠানে জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: মিথ্যা বিজ্ঞাপন দিয়ে জনগণের সঙ্গে প্রতারণার অপরাধে সোনারগাঁয়ের একটি ভোজ্যতেল বাজারজাত করণ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। একই দিন অনুমোদনহীন ভেজাল জুস তৈরির অপরাধে বন্দরের আরও একটি প্রতিষ্ঠানকে জরিমানা ও বিপুল পরিমান ভেজাল জুস ধংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে অভিযানটি পরিচালনা করা হয়।

এতে অংশ নেন র‌্যাব-১১ এর একটি টিম।

জরিমানা করা প্রতিষ্ঠান গুলো হলো-সোনারগাঁয়ের নানাখী আলিপুরা এলাকায় ভোজ্যতেল বাজারজাত করণ প্রতিষ্ঠান এইচ কে ফুড প্রডাক্টস বাংলাদেশ ও বন্দরের ধামগড় কাজীপাড়া এলাকায় এন.এম.সি ফুড এন্ড কনজুমার প্রডাক্ট।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে এইচ কে ফুড প্রডাক্টস বাংলাদেশ সয়াবিন তেলের বোতলের গায়ে ভিটামিন ‘এ’ সমৃদ্ধ সয়াবিন তেল লিখে বাজারজাত করে আসছে। কিন্ত তেলে ভিটামিন ‘এ’ এবং উপযুক্ত ল্যাব ও টেকনিশিয়ান এর অস্তিত্ব পাওয়া যায়নি। এই অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা ও ২০ হাজার লিটার বোতলজাত তেল ধংস করা হয়েছে। এছাড়া বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে এন এম সি ফুড এন্ড কনজুমার প্রডাক্ট ভেজাল জুস তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমান ভেজাল জুস ধংস করা হয়।

RSS
Follow by Email