শনিবার, জুলাই ২৭, ২০২৪
Led03জেলাজুড়েসদর

মানুষ ৭ জানুয়ারি সরকারের বিরুদ্ধে নিজেদের অবস্থান জানিয়ে দিয়েছে: রফিউর রাব্বি

লাইভ নারায়ণগঞ্জ: আলোচিত তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ১৩০ মাস উপলক্ষে আলোক প্রজ্বালন কর্মসূচির করেছে। সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন প্রাঙ্গণে ওই কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের সভাপতি জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিহত ত্বকীর বাবা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এড. এবি সিদ্দিক, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি সাংবাদিক হালিম আজাদ, দৈনিক খবরের পাতার সম্পাদক এড. মাহাবুবুর রহমান মাসুম, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শংকর রায়, সিপিবি জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদের জেলা সদস্য সচিব আবু নাইম খান বিপ্লব, ন্যাপের জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন এবং সামাজিক সংগঠন সমমনার সাবেক সভাপতি দুলাল সাহা।

রফিউর রাব্বি বলেন, দুর্বৃত্ত রক্ষার সরকার নিজেদের মেয়াদ নিজেরাই আবার নবায়ন করে নিয়েছে, জনগণের প্রয়োজন হয় নাই। বিদেশী পর্যবেক্ষক কে কী বললো তাতে কিছু যায় আসে না। কোথায় কী হয়েছে আমরা নিজ চোখে দেখেছি। তার পরেও আমরা দাবি করবো এবার দুর্বৃত্তদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে, জনগণের পক্ষ নেবে। ত্বকীর ঘাতকদের আইনের আওতায় আনবে। সাগর-রুনী, তনুসহ নারায়ণগঞ্জের সকল হত্যার বিচার করবে, সরকার জনগণের সাংবিধানিক অধিকার রক্ষায় কাজ করবে, ধ্বংসস্তুপ থেকে বিচার ব্যবস্থাকে তুলে আনবে। তিনি বলেন, ত্বকীর ঘাতক ওসমান পরিবার নিজেদের অস্তিত্ব রক্ষার প্রয়োজনে সরকার ও প্রশাসনের আশ্রয়-প্রশ্রয়ে থাকতে চায়। প্রশাসন ছাড়া তারা নিজেদের নিরাপদ মনে করে না। এই ঘাতকরা যখন জনগণকে নিরাপত্তা দিতে চায়, জনগণ তখন ভয় পায়।

সমাবেশে বক্তারা বলেন, দেশের মানুষ ৭ জানুয়ারি এই সরকারের বিরুদ্ধে নিজেদের অবস্থান জানিয়ে দিয়েছে। তারা ত্বকী সহ সাগর-রুনী, তনু ও নারায়ণগঞ্জের আশিক, চঞ্চল, মিঠু ও ভুলু হত্যার বিচার দাবি করেন। তারা বলেন, আজকে দেশে ও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ত্বকী হত্যার বিচার চাচ্ছেন। আমরা আশা করবো সরকার মানুষের এ দাবি ও প্রতিবাদের ভাষাকে বুঝবে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খাঁ সড়কের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। এর দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। ত্বকী হত্যার পর থেকে বিচার শুরু ও চিহ্নিত আসামীদের গ্রেপ্তারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখ আলোক প্রজ্বালন কর্মসূচি পালন করে আসছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।

RSS
Follow by Email