বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

মানুষ ভাত ও ভোটের অধিকার থেকে বঞ্চিত: মুফতি মাসুম বিল্লাহ

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেন, মানুষ ভাত ও ভোটের অধিকার থেকে বঞ্চিত। ন্যায় বিচার পাচ্ছে না। দলের লোক হলে সব সুবিধা তাদের জন্য। দল না করলে, তাদের কোন অধিকারই নাই।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে মহানগর ইসলামী আন্দোলনের এক মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় তিনি আরও বলেন, সরকার দলীয় লোকজন বড় বড় অপরাধ করেও পার পেয়ে যায়। অপরদিকে অনেক আলেম-ওলামা এবং নিরীহ নিরাপরাধ মানুষ অপরাধ না করেও বছরের পর বছর কারাগারে অন্তরীণ থাকে, সহ্য করা যায় না। ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। দলমত নির্বিশেষে সকলের কল্যাণে ইসলাম নিবেদিত। আজকে দুর্নীতি দম কমিশনের কাজ হলো দুর্নীতিমুক্ত দেশ গঠনে কাজ করা। কিন্তু দুদকই সবচেয়ে দুর্নীতিবাজ। দুদকের বিরুদ্ধে দুর্নীতির বড় মামলা হয়, দেশ কিভাবে দুর্নীতিমুক্ত হবে। মাদক নিয়ন্ত্রণের দায়িত্বে যারা নিয়োজিত তারাই মাদক পাচার, মাদক সেবন, সরবরাহে জড়িত।

মাসুম বিল্লাহ বলেন, মন্দিরে আগুন দেয়ার ঘটনা সমর্থন যোগ্য নয়। মন্দিরে আগুনের বিচার আমরাও চাই। কিন্তু যারা নিরীহ নিরাপরাধ দুই সহোদরসহ তিনজনকে পিটিয়ে হত্যা করেছে তাদেরকে বিচারের আওতায় আনতে ব্যর্থ হলে সারাদেশে প্রতিবাদের আগুন জ্বলে উঠবে।

সভায় মুফতী ফয়জুল করীম বলেন, দেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠিত হলে সবাই সুখে শান্তিতে ববসাস করতে পারবে। সব দল-মতের মানুষ ধর্মীয় অধিকার ফিরে পাবে। ক্ষুধা, দারিদ্রতা থাকবে না। কেউ খেয়ে, কেউ না খেয়ে মানবেতর জীবন যাপন করতে হবে না। কেউ হাজার হাজার কোটি টাকা পাচার করে বিদেশে সেকেন্ড হোম বানাতে পারবে না। ইসলামী অনুশাসন প্রতিষ্ঠিত হলে, কেউ অতি আয়েশী জীবন যাপন করবে, আর কেউ না খেয়ে বস্তিতে-ঝুঁপড়িতে মানবেতর জীবন যাপন করতে হবে না।

RSS
Follow by Email