শনিবার, জুলাই ২০, ২০২৪
Led05জেলাজুড়েবন্দর

মহাসড়কে আছড়ে পড়লো ৬টি বৈদ্যুতিক খুঁটি, হেলেছে আরও ৩টি

লাইভ নারায়ণগঞ্জ: প্রথমে একটি বৈদ্যুতিক খুঁটি মাটিতে আছড়ে পড়তে শুরু করে। একটার সাথে আরেকটার তারের সংযোগ থাকায়, আরও ৬টা খুঁটি আছড়ে পরে মহাসড়কে। তবে একটি গাড়ীর কিছু অংশ ক্ষতিগ্রস্থ হলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি। সোমবার (২০ নভেম্বর) রাত সোয়া ১০টায় বন্দর অংশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওই ঘটনা ঘটে।

এ সময় বৈদ্যুতিক খুঁটিগুলো সরাতে কাজ করছে সওজ কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, থানা ও হাইওয়ে পুলিশ।

জানা যায়, গত কয়েক মাস ধরে মদনপুর ইপিলিয়ন কারখানার সামনে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের সড়ক প্রশস্তকরণের কাজ চলছিল। এ কারণে খুঁটি থেকে মাটি সরে যাওয়ায় খুঁটিগুলো কয়েকদিন ধরেই ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। সোমবার রাতে হঠাৎ করে একটি খুঁটি আছড়ে পড়ার সঙ্গে সঙ্গে আরও ৮টি খুঁটি মহাসড়কে পড়ে যায়। এসময় বাসের ওপর খুঁটি পড়ে একটি বাস ডেবে যায়।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস লাইভ নারায়ণগঞ্জকে বলেন, দুর্ঘটনাবশত একটি বৈদ্যুতিক খুঁটি মাটিতে আছড়ে পড়ে। একটা খুঁটির সাথে আরেকটা খুঁটির সংযোগ থাকা, সাথে আরও ৫টা খুঁটি পড়ে যায়, এবং সাথে আরও ৩টা খুঁটি কিছুটা হেলে যায়। বৈদ্যুতিক খুঁটিগুলোতে সব ধরনের বিদ্যুৎ প্রবাহ বিচ্ছিন্ন রয়েছে। আমাদের সব থেকে বড় পাওয়া হলো, কেউ আহত হয়নি এই ঘটনায়। তবে এ বিষয়ে কারও গাফিলতি আছে কি না তাও তদন্ত করে দেখা হবে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন লাইভ নারায়ণগঞ্জকে বলেন, খুঁটিগুলো মহাসড়কে পড়ে যাওয়ায় সাময়িক সময়ের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায়। কেউ গুরুতর আহত হননি। এ ঘটনায় কোন অভিযোগ না থাকায় কোন মামলা দায়ের করা হয়নি। বিষয়টি তদন্ত করছে কতৃপক্ষ।

RSS
Follow by Email