বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Led04রাজনীতিসদর

মহানগর বিএনপি’র সমাবেশে আযম খান ‘সরকার পায়ে ধরতে রাজি’

লাইভ নারায়ণগঞ্জ: ডেঙ্গু মোকাবেলায় সরকারের চরম ব্যর্থতার দাবীতে এবং ডেঙ্গু সচেতনতায় সমাবেশ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। বৃহস্পতিবার বিকেলে নগরীর মিশনপাড়া হোসিয়ারী সমিতির সামনে এই সমাবেশের আয়োজন করা হয়।

পরে, সমাবেশ থেকে নেতাকর্মীরা পায়ে হেটে বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ ক্লাব মার্কেট পর্যন্ত সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করে। পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে সতর্ক অবস্থানে থাকারও আহ্বান জানান তারা।

এসময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান এড. আহামেদ আযম খান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা শুনি, সরকারের অনেক মন্ত্রী মার্কিন রাষ্ট্রদূতের সাথে গোপানে বৈঠক করছে। তারা বলছে, কিভাবে পায়ে ধরতে হবে আমরা রাজি; আমাদেরকে ক্ষমতায় রাখো। আজ পৃথিবীর গলতান্ত্রীক রাষ্ট্র গুলো একটি অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন চায়। তারা কারো পক্ষে না, তারা গণতন্ত্রের পক্ষে। এখন আর কোন ষড়যন্ত্র কাজ হবে না। বাংলাদেশের সকল রাজনৈতিক দল বিএনপির সাথে একাত্বতা প্রকাশ করেছে। ইসলামি দলগুলো, বামপন্থি দলগুলো, সকলেই এক কথা বলছে; এই সরকারের পক্ষে সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়।

এতদিন সরকার মনে করেছিলো ভারতের জি-২০ সম্মেলনে তারা জো-বাইডেনের সাথে একটা বৈঠক করতে পারবে। কিন্তু না, বাইডেন এই সরকারের সাথে বৈঠক করে নাই। এমনকি মোদিও বাংলাদেশ সম্পর্কে কিছুই বলে নাই।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনি বাংলাদেশের মানুষের বিশ্বাস হারিয়েছেন, গণতান্ত্রীক বিশ্বের বন্ধুত্ব হারিয়েছেন; ভালোয় ভালোয় পদত্যাগ করুন। মানুষ আগামী নির্বাচনের ভোট দিতে চায়, গণতন্ত্রকে ফিরে পেতে চায়। তারেক রহমানের নেতৃত্বে আগামী দিনে ভোটের অধিকার প্রতিষ্ঠিত হবে।

সমাবেশে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক এড. আনোয়ার প্রধানসহ মহানগর বিএনপি, মহানগর যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদলের হাজারো নেতাকর্মী উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email