রবিবার, জুন ২৩, ২০২৪
Led02রাজনীতি

মনোনয়ন পত্র ছেড়ে দেওয়ার চ্যালেঞ্জ শামীম ওসমানের

লাইভ নারায়ণগঞ্জ: এবার নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করার চ্যালেঞ্জ দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম ওসমান। রোববার (৩ ডিসেম্বর) আদালতে সাংবাদিকদের তিনি একথা জানান।

জানা গেছে, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম ওসমানকে শোকজ করেছিলো নির্বাচন কমিশন। সেই শোকজের ব্যাখ্যা দিতে রোববার সকাল ১১টায় আদালতে উপস্থিত হন শামীম ওসমান। জেলা ও দায়রা জজ আদালত ভবনের ২১৫নং কক্ষে স্ব-শরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন আওয়ামী লীগের জনপ্রিয় ও প্রভাবশালী এই নেতা। আচরণবিধি ভঙ্গের বিষয়েও সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। পরে জাতিসংঘের এক মন্তেব্যের বিষয়ে শামীম ওসমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি এই মুহুর্তে আমার মনোনয়ন ছেড়ে দিবো যদি জাতিসংঘ ৩টি কাজ করতে পারে।’

শামীম ওসমান বলেন, প্রথমত, ইসরায়েলি ইহুদিরা যে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে সেটা যদি বন্ধ করতে পারেন এবং ফিলিস্তিনিদের যদি তাদের ভুমি ফিরিয়ে দিতে পারেন তাহলে আমি মনে করবো জাতিসংঘের এ ধরণের কথা বলার অধিকার আছে। দ্বিতীয়ত, ১২ লাখের উপরে রোহিঙ্গা আজ ১০ বছর ধরে বাংলাদেশে আছে। বাংলাদেশকে কোন মানবতা কিনবা আইন শেখানোর আগে জাতিসংঘকে অনুরোধ করবো, প্রথমে এই পদক্ষেপ নেন; যাতে ১২ লাখ লোক তারা নিজের ভূমিতে ফিরে যেতে পারে। আমার শেষ প্রশ্ন থাকবে ওনারা রাজনৈতিক দলের ব্যাখ্যা কাকে বলবেন। যারা ২০১৪-১৫তে এত গুলো মানুষ পুড়িয়ে মারলেন, এতগুলো বাস জ্বালালেন, গাড়ি পোড়ালেন; তাদের কে রাজনৈতিক দল বলবেন, নাকি সন্ত্রাসী দল বলবেন।

তিনি আরও বলেন, এই কাজ গুলো যদি জাতিসংঘ করতে পারে তাহলে তারা আমাদের উপদেশ দিবেন, সেই উপদেশ আমরা মেনে নিবো। নাহলে তাদের বলবো, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নিজের পায়ে দাঁড়িয়ে আছে, দাঁড়িয়ে থাকবে এবং পৃথিবীর মানচিত্রে বাংলাদেশের তরুনরা প্রমান করবে; যে বাংলাদেশে পৃথিবীর কারো কাছে মাথানত করার জন্য সৃষ্টি হয় নাই।

RSS
Follow by Email