শনিবার, মে ২৫, ২০২৪
Led02জেলাজুড়েরূপগঞ্জ

ভুলতায় ইলিয়াস কাঞ্চন ‘একা পারবো না, এলাকাবাসীর দায়িত্ব নিতে হবে’

লাইভ নারায়ণগঞ্জ: বিশিষ্ট অভিনেতা ও ‘নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেছেন, ৩০ বছর আমি যখন নিরাপদ সড়ক চাই আন্দেলন শুরু করি তখন কেউ এটা বুঝত না। এখন সকলে বুঝে সরকারী সংস্থার পাশাপাশি মানুষ এগিয়ে এসেছে। আমরা পথচারী, যাত্রীদের, চালকদের সতর্ক করছি। নিরাপদ সড়কের জন্য উচ্চ আদালতও নিদের্শ দিয়েছে। ঢাকা থেকে আমরা আজ ভুলতায় এসেছি। অযান্ত্রিক যানবাহন মহাসড়কে না চলে তা আমাদের নিশ্চিত করতে হবে। এর জন্য দুর্ঘটনা বৃদ্ধি পেয়েছে।

শনিবার (৯ মার্চ) ঢাকা-সিলেট মহাসড়কে রূপগঞ্জের ভূলতা এলাকায় এক সতর্কতামূলক অভিযানে এ কথা বলেন তিনি। তিন চাকার যানবাহন চলাচল বন্ধে এ সচেতনতামূলক অভিযান পরিচালনা করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। সকাল থেকে সচেতনতা মূলক লেখা, ব্যানার নিয়ে মানববন্ধন, লিফলেট বিতরণ, মাইকযোগে প্রচারসহ নানা কর্মসূচি পালন করা হয়। এতে যোগ দেন হাইওয়ে পুলিশ, ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠন।

ইলিয়াস কাঞ্চন বলেন, জনগণের পাশাপাশি সংশ্লিষ্ট কর্তপক্ষকেও সচেতন হতে হবে। সারাদেশে আমার একার পক্ষে প্রচার ও সচেতনতা করা সম্ভব না। এজন্য স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষার্থীসহ সবাইকে নিজ নিজ এলাকার মানুষের দায়িত্ব নিতে হবে। এছাড়াও পুলিশের বিরুদ্ধে মাসোয়ারার অভিযোগটি উর্ধ্বতন কর্মকর্তাদের খতিয়ে দেখার অনুরোধ জানাচ্ছি।

RSS
Follow by Email