শনিবার, জুন ২২, ২০২৪
জেলাজুড়েসদর

ভবিষ্যৎ প্রজন্মের জন্য প্লাস্টিক ব্যবহার বর্জন করুন: কাউন্সিলর অসিত

লাইভ নারায়ণগঞ্জ: দিনের বেলা দৃশ্যমান বর্জ্যকে শূন্যের কোঠায় নিয়ে আসা এবং উৎস হতে অধিক প্লাস্টিক সংগ্রহ ও পৃথকীকরণের উদ্দেশ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩১ মে) বিকেল ৪ টায় সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ডের পুরাতন পালপাড়া মন্দির প্রাঙ্গনে অংশীজন বা স্টেকহোল্ডারদের সাথে এ নিয়মিত মতবিনিময় অনুষ্ঠিত হয়।

১৫নং ওয়ার্ড কাউন্সিলর ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি অসিত বরণ বিশ্বাস প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। সভায় সভাপতিত্ব করেন অত্র এলাকার পঞ্চায়েত কমিটির সভাপতি মো. জসিম উদ্দিন। সভায় বক্তব্য রাখেন কর্ড এইড কর্মকর্তা মোস্তফা জামান, পঞ্চায়েত কমিটির সাধারন সম্পাদক সাজিম আহম্মেদ, সদস্য আক্তার হোসেন, রেশমা বেগম এবং ফকিরটোলা জামে মসজিদ কমিটির খাদেম হাজী আব্দুর রহমান প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে হাজী আবুল কালাম, রতন সাহা, নির্মল চন্দ্র দে, মোঃ বাবুল মিয়া, আলী নেওয়াজ, মোঃ মাজেদ মিয়া মাজু, অজয় বিশ্বাস রিপন, প্রণব কৃষ্ণ রায়, জাহাঙ্গীর আলমসহ আরও অনেকে।

সভায় অসিত বরণ বিশ্বাস বলেন, প্লাস্টিকের ব্যবহার এমন পর্যায়ে পৌচেছে যেন প্লাস্টিক ছাড়া জীবন চলে না। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের প্রতি লক্ষ রেখে আমাদের প্লাস্টিক বর্জন করা উচিত। আমাদের দৈনন্দিন জীবনে বাসাবাড়ীতে যে সমস্ত প্লাস্টিক বর্জ্য তৈরী হয় সেটা এখন আর বর্জ্য নয় এটি বড় সম্পদ, কাজেই আপনার জমানো প্লাস্টিক মন্ডলপাড়াস্থ ক্রয় কেন্দ্রে বিক্রি করুন। সভায় এলাকাবাসী সকলেই একমত পোষন করেন যে, আগামী ৫ই জুন বিশ^ পরিবেশ দিবসকে কেন্দ্র করে এলাকার সকলেই এ ব্যাপারে কাজ করবেন।

RSS
Follow by Email